প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় মোবাইল নাম্বার

বাংলাদেশ প্রবাসীদের বিভিন্ন সুযোগ-সুবিধার জন্য একটি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় স্থাপিত আছে। এখানে সকল ধরনের সুযোগ সুবিধা নেওয়া যায়। সকল প্রবাসীরা বিদেশ যাওয়ার আগে তিন দিনের একটা ট্রেনিং করে থাকে। এই ট্রেনিং এর সার্টিফিকেট উত্তোলন করে আপনি খুব সহজে ভিসা করতে পারবেন। এবং এই সার্টিফিকেট দেখিয়ে প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে লোন উত্তোলন করতে পারবেন। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে এ ধরনের সুযোগ সুবিধা গুলো প্রদান করে থাকে।

অনেকেই প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের যোগাযোগ করার জন্য মোবাইল নাম্বার খুঁজে থাকে। কারণ অনেক প্রবাসীরা আছে তারা বিভিন্ন কাজ করতে গিয়ে সমস্যায় পড়ে যায়। বাংলাদেশে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় চালু রয়েছে। এই মন্ত্রণালয় থেকে আপনি বিদেশে বসে থেকেও মোবাইল নাম্বারের কথা বলে সমস্যার সমাধান করতে পারবেন। বর্তমান প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় মোবাইল নাম্বার জানতে আমাদের সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় মোবাইল নাম্বার

বিদেশে কর্মস্থান থেকে শুরু করে বিভিন্ন কাজের প্রশিক্ষণ এই প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় অধীনে দেওয়া হয়। এখানে সকল প্রবাসীরা বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা নিতে পারবেন। অনেকে যারা বিদেশ রয়েছেন তারা টাকার প্রয়োজন হলে প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে লোন নিতে পারবেন। সবাই বিভিন্ন তথ্য জানার জন্য প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের নাম্বার খুঁজে থাকে। প্রবেশী কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে প্রায় অনেকগুলো কর্মকর্তা কর্মচারী রয়েছে।

যে কোনো সমস্যার জন্য আপনি অনলাইন থেকে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে সকল কর্মকর্তা কর্মচারীর নাম্বার সংগ্রহ করতে পারবেন। এবং জরুরী প্রয়োজনে প্রবাসী কল্যাণ  মন্ত্রণালয়ের সাথে কথা বলতে চাইলে সকল প্রবাসীরা তারা বিদেশ থেকে +৮৮ ০৯৬১০ ১০২ ০৩০ এই নাম্বারে টোল ফ্রিতে সবসময়ই কথা বলতে পারবেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় চট্টগ্রাম ফোন নাম্বর

বাংলাদেশে চট্টগ্রাম বিভাগে প্রায় অনেক ধরনের মানুষ বসবাস করে। চট্টগ্রামে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের শাখা রয়েছে। চট্টগ্রাম থেকে যারা প্রবাসী রয়েছেন তাদের সমস্যাগুলো সমাধান করতে চট্টগ্রামের অধীনে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করতে হবে। অনেকেই বিদেশ থেকে চট্টগ্রামের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের নাম্বার খুঁজে থাকে।

অথবা যারা চট্টগ্রাম থাকেন বিদেশে যাওয়ার আগে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের চট্টগ্রামের ফোন নাম্বার গুলো জানার চেষ্টা করেন। অর্থাৎ ঠিকানা হোসেন মঞ্জিল, হোন্ডিং নং-৪২৫/বি, বায়োজিদ বোস্তামি রোড, পাঁচলাইশ, চট্রগ্রাম । এবং মোবাইল নাম্বার হলো ফোনঃ+৮৮-০৩১২-৫৮৪৫১৩.

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় মোবাইল নাম্বার ‍সিলেট

বাংলাদেশের মধ্যে সিলেট বিভাগ একটি উন্নত শহর। সিলেট কে বাংলাদেশে দ্বিতীয় লন্ডন বলা হয়। সিলেটের বেশির ভাগ মানুষ তারা বিদেশে বসবাস করে। অনেকে বিদেশে যাওয়ার আগে বিভিন্ন সমস্যায় পড়ে যায়। অথবা বিদেশ থেকে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে সমস্যা সমাধান করার জন্য নাম্বারের প্রয়োজন হয়। অর্থাৎ আপনি সিলেট শাখা ব্যবস্থাপক খয়রুন ভবন, হোল্ডিং-৩৭৯০০, মিরবক্সটুলা রোড, সিলেট সদর, সিলেট। ফোনঃ +৮৮-০৮২১-৭১৫৩৭৬

প্রবাসী কল্যাণ অভিযোগ কেন্দ্র

বিভিন্ন সমস্যা সমাধানের জন্য প্রবাসী কল্যাণ অফিসে অভিযোগ দিতে হবে। কারণ অভিযোগ পত্র না দাখিল করলে আপনার সমস্যা সমাধান হবে না। অনেকেই বিদেশ যাওয়ার আগে প্রবাসী কল্যাণ মন্ত্রনালয় থেকে সুযোগ সুবিধা নিয়ে থাকে। অনেক সময় লোন নিতে অথবা অন্যান্য কাজ করতে গিয়ে আমাদের ঝামেলা পড়তে হয়।

তখন সেই সমস্যা সমাধানের জন্য প্রবাসী কল্যাণ অফিসে যাওয়ার দরকার পড়ে। কিন্তু কোথায় অভিযোগ দিতে হবে এই তথ্যগুলো জানা নেই। আপনি অনলাইনের মাধ্যমে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে অভিযোগ করতে পারবেন। অথবা নিকটস্থ কোন প্রবাসী কল্যাণ অফিসে গিয়ে সরাসরি অভিযোগ করতে পারবেন।

শেষ কথা

আপনারা যারা প্রবাসী রয়েছেন। অনেক সময় বিভিন্ন তথ্য জানার জন্য অথবা অভিযোগ জানানোর জন্য প্রবাসী কল্যাণ অফিসের মোবাইল নাম্বার দরকার পড়ে। তখন সবাই অনলাইনের মাধ্যমে বর্তমান প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের মেবাইল নাম্বার জানার চেষ্টা করেন। ইতিমধ্যেই আপরা এই পোষ্টের মাধ্যমে বর্তমান প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় মোবাইল নাম্বার উল্লেখ করেছি। আশা করি, আপনি আমাদের সম্পূর্ণ পোষ্টটি পড়েছেন এবং প্রয়োজনীয় তথ্যগুলো জানতে পেরেছেন। ধন্যবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top