প্রবাসীদের নিয়ে স্ট্যাটাস, উক্তি ও ক্যাপশন

প্রত্যেকটা প্রবাসী তাদের পরিবার ছেড়ে নিজ জন্মস্থান ছেড়ে দুর বিদেশে কষ্টের জীবন যাপন করে। প্রবাসে কাজ করা অনেক কষ্টের ব্যাপার। অনেকেই প্রবাসী জীবনে থাকতে পারে না। বর্তমান বাংলাদেশ থেকে প্রায় অনেক মানুষ কাজের উদ্দেশ্যে জীবনের সাথে লড়াই করে প্রবাসে রয়েছে। প্রবাসে বেশিরভাগ ক্ষেত্রে একাকীত্ব জীবন কাটাতে হয়। সকল প্রবাসীরা কাজের ফাঁকে অনলাইনে বিভিন্ন স্ট্যাটাস গুলো খুঁজে থাকে।

কারণ স্ট্যাটাস দিয়ে প্রবাসীরা মনের দুঃখ প্রকাশ করে। বর্তমানে সবচেয়ে জনপ্রিয় যোগাযোগ মাধ্যম হলো ফেসবুক। সকল প্রবাসীরা একটু সময় পেলেই ফেসবুকের মাধ্যমে সকল প্রিয়জনদের উদ্দেশ্যে স্ট্যাটাস গুলো শেয়ার করে থাকে। কিন্তু কিভাবে কি নিয়ে স্ট্যাটাস লিখবে এগুলো বেশিরভাগ প্রবাসী জানেনা। এজন্য আপনাদের উদ্দেশ্যে উল্লেখযোগ্য নতুন কিছু স্ট্যাটাস নিয়ে এসেছি। আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়লে প্রবাসীদের নিয়ে স্ট্যাটাস গুলো দেখতে পাবেন।

প্রবাসীদের নিয়ে স্ট্যাটাস

বেশিরভাগ ছেলেরা টাকা উপার্জন করার জন্য কাজের উদ্দেশ্যে বিদেশে চলে যায়। বিদেশে গিয়ে তারা ফেসবুক, ইনস্টাগ্রাম, এই অনলাইনে মাধ্যমে স্ট্যাটাস গুলো আপলোড করে। প্রবাসীদেরকে নিয়ে অনেকগুলো নতুন স্ট্যাটাস বের হয়েছে। সবাই অনলাইনে নতুন ধরনের প্রবাসীদেরকে স্ট্যাটাস গুলো জানার চেষ্টা করে। দেখে নিন উল্লেখযোগ্য প্রবাসীদের স্ট্যাটাসগুলো।

  • “দেশ ছেড়ে যাওয়ার বেদনা, কেবল তারাই বুঝতে পারে যারা প্রবাসী।”
  • “মাটির টান, পরিবারের টান, সব টান মিলে এক অদ্ভুত বেদনা।”
  • “প্রতিদিন ভিডিও কলে মায়ের মুখ দেখি, কিন্তু তার হাতের স্পর্শ পেতে মনটা ছুটে যায় গ্রামের বাড়িতে।”
  • “পরিবারের থেকে দূরে থাকা, ঈদের দিন একা থাকা – প্রবাসীর জীবনের কিছু বেদনাদায়ক দিক।”

প্রবাসীদের নিয়ে কষ্টের ক্যাপশন

প্রত্যেকের জীবনে ফ্যামিলি অথবা প্রিয়জনদেরকে নিয়ে অনেক কষ্ট থাকে। প্রবাস জীবন বলতেই কষ্টে দিন কাটাতে হয়। বিশেষ করে প্রবাসে একাকীত্ব থাকার কারণে কষ্টগুলো বেশি ভোগ করে। কারণ প্রবাসে কষ্টের কথা শেয়ার করার মত কোন প্রিয় মানুষ অথবা বন্ধু-বান্ধব থাকে না।

তখন তাদের কষ্টের কথা অনলাইনের মাধ্যমে ফেসবুকে শেয়ার করে। প্রবাসীদেরকে নিয়ে অনেকগুলো কষ্টের স্ট্যাটাস রয়েছে। দেখে নিন বাছাই করা প্রবাসীদের নতুন কষ্টের ক্যাপশন। আপনি আমাদের দেওয়া এ কষ্টের ক্যাপশন গুলো যে কোনো জায়গায় শেয়ার করতে পারবেন।

  • “প্রবাস জীবন সহজ নয়, লড়াই করে টিকে থাকতে হয়।”
  • “একাকীত্ব, ভাষার সমস্যা, নতুন পরিবেশের সাথে মানিয়ে নেওয়া – প্রবাসীর জীবনে চ্যালেঞ্জের কমতি নেই।”
  • “কঠোর পরিশ্রমের মাধ্যমে প্রবাসীরা নিজেদের জীবনে সফল হয়।”
  • “পরিবারের জন্য ভালো জীবন নিশ্চিত করতে প্রবাসীরা রাত-দিন পরিশ্রম করে।”
  • “বিদেশের মাটিতেও প্রবাসীরা বাংলাদেশের নাম উজ্জ্বল করে।”

প্রবাসীদের নিয়ে উক্তি

বাংলাদেশ থেকে হাজার মাইল দূরে একটা প্রবাসীর চলে যেতে হয়। সেখান থেকে চাইলে অতি সহজে বাংলাদেশে আসতে পারে না। অনেক ছেলেরা তাদের প্রিয়জনদেরকে ছেড়ে প্রবাসে রয়েছে। অনেকেই অনলাইনের মাধ্যমে প্রবাসীদের উক্তিগুলো জানার চেষ্টা করে।

কারণ বন্ধু-বান্ধব এবং প্রিয়জনদেরকে কাজের ফাঁকে সময় কাটানোর জন্য এই উক্তিগুলো শেয়ার করার চেষ্টা করে। কিন্তু কিভাবে উক্তি গুলো লেখবে এই গুলো বেশিরভাগ প্রবাসীই জানে না। এজন্য প্রবাসীদের সুবিধার্থে নতুন কিছু উক্তি উল্লেখ করেছি।

  • “দেশ ছেড়ে যাওয়ার বেদনা, এক অশ্রুজলের নদী।”
  • “প্রবাসীদের একাকীত্ব তাদের সবচেয়ে বড় শত্রু।”
  • “পরিবারের জন্য ভালো জীবন নিশ্চিত করার লড়াই, প্রবাসীদের জীবনের মূল চালিকাশক্তি।”
  • “মাটির টান, পরিবারের টান, সব টান মিলে প্রবাসীর হৃদয় টানাপোড়েনে ভুগে।”
  • “প্রবাসীরা দেশের দূত, তারা বিদেশের মাটিতে বাংলাদেশের নাম উজ্জ্বল করে।”

শেষ কথা

আপনারা যারা প্রবাসে জীবন যাপন করেন। সবাই কষ্টের কথা অনলাইনে শেয়ার করার জন্য বিভিন্ন ধরনের স্ট্যাটাস এবং ক্যাপশন গুলো জানার চেষ্টা করে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে অনলাইনে নতুন এবং পছন্দমত উক্তি, ক্যাপশন গুলো খুঁজে পান না। এজন্য আপনাদের উদ্দেশ্যে এই পোষ্টের মাধ্যমে আমরা নতুন বাছাই করা প্রবাসীদের নিয়ে স্ট্যাটাস গুলো উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়েছেন এবং আপনার ভালো লেগেছে। ধন্যবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top