এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বার ২০২৪

বর্তমান সময়ে সেরা অফারের জন্য এয়ারটেল সিম তরুণদের কাছে অনেকটা জনপ্রিয়। এয়ারটেল বাংলাদেশে রবি আজিয়াটা লিমিটেডের লাইসেন্সের অধীনে পরিচালিত একটি মোবাইল নেটওয়ার্ক পরিসেবা প্রদানকারী ব্র্যান্ড। ১৬ নভেম্বর ২০১৬ এয়ারটেল বাংলাদেশ লিমিটেড নামে পরিচালিত হতো। অতএব ২০১৬ সালের পর থেকে এয়ারটেল বাংলাদেশ লিমিটেড রবি আজিয়াটা লিমিটেড আওতায় পরিচালিত হতে শুরু করে।

বর্তমানে বাংলাদেশের চলমান ৫টি টেলিকম অপারেটরের মধ্যে এয়ারটেল গ্রাহক মিনিট, ইন্টারনেট, কলরেট এবং দারুন সব আকর্ষণীয় অফার পেয়ে যাচ্ছে। তবে এই সিম ব্যবহারের সময় মাঝেমধ্যে ব্যবহারকারী বিভিন্ন সমস্যায় উপনীত হয়ে থাকে। তো এই সমস্যার সমাধানের লক্ষ্যে এ রবি এবং এয়ারটেল বাংলাদেশ লিমিটেড বিভিন্ন জায়গায় কাস্টমার কেয়ার স্থাপন করেছে। অর্থাৎ এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বার রবি এয়ারটেল গ্রাহকদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ।

এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বার

আপনি চাইলে আপনার জাতীয় পরিচয় পত্র দিয়ে কোন সময় এয়ারটেল সিম ক্রয় করতে পারেন। সাথে আকর্ষণীয় অফার পেয়ে যেতে পারেন। খুব স্বল্পমূল্যে এই airtel সিম আপনি যে কোন জায়গা থেকে সংগ্রহ করতে পারবেন। এবং এই এয়ারটেল সিম সংক্রান্ত যত সকল সমস্যা রয়েছে তা সমাধান করতে কাস্টমার কেয়ার বিভিন্ন জায়গায় অবস্থিত রয়েছে।

বিশেষ করে প্রত্যেক জেলা এবং উপজেলা একটি করে এয়ারটেল কাস্টমার কেয়ার রয়েছে, যা গ্রাহকদের ২৪ ঘণ্টার সার্ভিস দিয়ে থাকে। আপনার যদি এয়ারটেল সিমে কোন সমস্যা থেকে থাকে তাহলে সরাসরি ১২১ এই নাম্বারে কল করে আপনার সমস্যা তাদের সাথে শেয়ার করুন। ১২১  এই নাম্বারটি হচ্ছে এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বার।

এয়ারটেল নাম্বার চেক

আপনি এয়ারটেল সিম ব্যবহার করছেন অথচ আপনার এয়ারটেল সিমের নাম্বার জানেন না তা কি করে হয়।  আপনার মোবাইলে নিজের কয়েকটি কোড ডায়াল করলেই আপনার নিজের সিমের নাম্বারটি দেখতে পারবেন। অর্থাৎ *২# আপনার ব্যক্তিগত সিমের নাম্বারটি দেখতে পারবেন।

এছাড়াও আপনার সিমের যত রকমের সার্ভিস রয়েছে সেই সার্ভিস দেখতে *১২৩# ডায়াল করতে পারেন। এই এয়ারটেল সিমে গ্রাহকদের জন্য অতি আকর্ষণীয় অফার থাকে। বিশেষ করে ইন্টারনেট প্যাক অনেক আকর্ষণীয় থাকে এবং অনেক বেশি মেয়াদের এবং আকর্ষণীয় সেরা মিনিট অফার থাকে। তাই *১২৩# ডায়াল করে এয়ারটেল সার্ভিস সমূহ চেক করুন। 

এয়ারটেল অফিস নাম্বার

এছাড়াও এই এয়ারটেলের বিভিন্ন অফিস বাংলাদেশের বিভিন্ন জায়গায় রয়েছে। এবং প্রত্যেকটি অফিস এক একজন কর্মী দ্বারা অনেক জন কর্মী দ্বারা নিয়ন্ত্রিত হয়ে থাকে। এর মধ্যে উল্লেখযোগ্য এই ০১৬৭৮৬০০৭৮৬ এয়ারটেল কাস্টমার কেয়ার অন্য অপারেটরের নাম্বার।

  • এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বার ০১৬৭৮৬০০৭৮৬

অথবা ১২১  নাম্বারে কল করে যে কোন সমস্যা আপনি তাদের সাথে শেয়ার করতে পারবেন। এবং তাদের সাথে সরাসরি ফোনে কথা বলা অবস্থায় আপনার সমস্যাটি ঠিক করে নিতে পারবেন। আর এই airtel অফিস ভারতেও রয়েছে। অতএব airtel এর সিম বা কোম্পানির সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে একটু নিচে প্রবেশ করুন।

  • এয়ারটেল অফিস নাম্বার ১২১

এয়ারটেল নাম্বার দেখার কোড

ইতিমধ্যে উপরে কিভাবে আপনার এয়ারটেল নাম্বার দেখবেন তা জানিয়েছি। এ প্রক্রিয়া খুবই সহজ, আপনার মোবাইলের ডায়াল করে চলে যান। অতএব নিচের দেওয়া কোডটি ডায়াল করুন। নিচের  দেওয়া কোড ডায়াল করলে আপনি আপনার ফোনের নম্বর দেখতে পারবেন।

  • এয়ারটেল নাম্বার দেখার কোড *২#

এয়ারটেল হেল্পলাইন নাম্বার

আপনি এয়ারটেল সিম নিয়ে যে কোন সমস্যা সমাধানের জন্য এয়ারটেল হেল্পলাইন নাম্বারে কল করতে পারেন। আপনার কল রিসিভ করার জন্য একজন প্রোভাইডার থাকে। যা আপনাকে খুব সহজেই উন্নতমানের সার্ভিস প্রদান করে থাকবে। এবং ফোনে সরাসরি কথা বলা অবস্থায় আপনার সমস্যা সমাধান করে দেবে।

আর নিচের দেওয়া ১২১ নাম্বার হচ্ছে একমাত্র হেল্পলাইন নাম্বার। যে নাম্বারে ফোন করে আপনার যাবতীয় সমস্যা এখান থেকে সমাধান করে নিতে পারবেন। যদি তারা  ফোনের মাধ্যমে আপনার সমস্যা সমাধান করতে ব্যর্থ হয়। তাহলে আপনাকে আপনার নিকটস্থ যে কোন একটি airtel কাস্টমার কেয়ারের ঠিকানা জানিয়ে দিবে। যেখানে আপনাকে সরাসরি উপস্থিত থেকে আপনার সমস্যা সমাধান করতে হবে।

  • এয়ারটেল হেল্পলাইন নাম্বার ১২১

এয়ারটেল অভিযোগ নাম্বার

বর্তমানে রবি ও এয়ারটেল উভয় গ্রাহক রবি নামে পরিচিত। ২০১৬ সালের পর তাদের এয়ারটেল কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের আওতায় চলে আসে এবং এই কোম্পানি দ্বারা বর্তমানে পরিচালিত হচ্ছে। এই এয়ারটেল কোম্পানির প্রতিষ্ঠাকাল হচ্ছে ১০ মে ২০০৭। এবং রবি আজিয়াটা লিমিটেডের সঙ্গে একত্রিত।

এবং বাংলাদেশে এই এয়ারটেল সিম কোম্পানির কার্যালয়, ৫৩, গুলশান দক্ষিণ এভিনিউ, গুলশান, ঢাকা-১২১২, বাংলাদেশ। অতএব আপনি যদি এই সিম ব্যবহাররত অবস্থায় কোন সমস্যা সমাধান করতে যান, বা কোন সমস্যায় উপনীত হয়ে থাকেন। তাহলে ৭৮৬ নাম্বারে কল করে তাদের কেউ অভিযোগ করতে পারবেন। অতএব এই নাম্বারটি হচ্ছে airtel এর অভিযোগ নাম্বার। তাই এই নাম্বারে কল করে আপনি অভিযোগ করতে পারেন।

  • এয়ারটেল অভিযোগ জানানোর নাম্বার- 786

এয়ারটেল হেল্পলাইন নাম্বার ইমেইল

এই airtel প্রতিষ্ঠানটার সাথে আরো অন্যভাবে যোগাযোগ করার পদ্ধতি হচ্ছে ইমেল এর মাধ্যমে যোগাযোগ করা। যদি কল সেন্টারে অফিসে যোগাযোগ করেও কাঙ্খিত ফলাফল না পেয়ে থাকেন তাহলে আপনি তাদের সাথে ইমেইলে যোগাযোগ করতে পারেন। তাদেরকে আপনি মেসেজ করতে পারেন অথবা ইমেইল পাঠাতে পারেন আপনার সমস্যা সমাধানের উদ্দেশ্যে।

অতএব ইমেইলের মাধ্যমে যোগাযোগ করতে হলে আপনাকে এই airtel.service@robi.com.bd ইমেইলে মেসেজ করতে হবে। তারা তাদের সময় অনুযায়ী আপনার ইমেইল এর রিপ্লাই দিতে পারে। অতএব আরো বিস্তারিত তথ্য জানতে নিচে প্রবেশ করুন।

  • airtel.service@robi.com.bd

সরাসরি এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বার

সরাসরি এয়ারটেল কাস্টমার কেয়ারের কোনো প্রতিনিধির সাথে যোগাযোগ করতে ১২১ এই নাম্বারে কল করুন। এই নাম্বারে কল করার পর কোন একজন প্রোভাইডার আপনার ফোন রিসিভ করবে। অতএব যারা সরাসরি এয়ারটেল কাস্টমার কেয়ারের নাম্বার জানতে চেয়েছেন এখান থেকে জেনে নিন। এটি হচ্ছে একমাত্র সরাসরি এয়ারটেল কাস্টমার কেয়ারে যোগাযোগ নাম্বার।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে এয়ারটেল হেল্পলাইন এ কথা বলুন

এই এয়ারটেলের যোগাযোগ করার আরো একটি সহজ পদ্ধতিতে হোয়াটসঅ্যাপ নাম্বারে ফোন করা। তাই আপনার যদি whatsapp থাকে তাহলে নিচের নাম্বারটি আপনার কন্টাক্ট নাম্বার সেভ করুন। অতঃপর তাদেরকে এই নাম্বারে ফোন করুন। এটি খুব সহজ মাধ্যম হতে পারে আপনার জন্য। অর্থাৎ এই নাম্বারে কল করলেই আপনার ফোন তারা রিসিভ করবে। অতএব আপনার সমস্যা সমাধান করতে তারা বিভিন্ন প্রক্রিয়া অবলম্বন করবে। 

  • এয়ারটেলের whatsapp নাম্বার +৮৮০১৬১৪০০০১২১

এয়ারটেল কাস্টমার কেয়ার ঠিকানা

বাংলাদেশের প্রায় প্রত্যেক শহরে এয়ারটেলের কাস্টমার কেয়ার রয়েছে। এবং প্রত্যেক বিভাগেও এই এয়ারটেলের কাস্টমার কেয়ার রয়েছে। আপনি চাইলে এই কাস্টমার কেয়ারে সরাসরি উপস্থিত থেকে আপনার সমস্যা সমাধান করতে পারেন। তাই নিচে বাংলাদেশের রাজধানী ঢাকা সহ বিভিন্ন বিভাগের এয়ারটেল কাস্টমার কেয়ারের ঠিকানা উল্লেখ করেছি। তাই ঠিকানা গুলো ভালোভাবে লক্ষ্য করুন।

এয়ারটেল কাস্টমার কেয়ার ঢাকা

এই ঢাকা হচ্ছে বাংলাদেশের রাজধানী এবং মহানগর। এবং বাংলাদেশের সব থেকে বৃহত্তম শহর। এবং প্রশাসনিকভাবে এটি ঢাকা বিভাগের ও জেলার প্রধান শহর। এ ঢাকা শহরের বিভিন্ন জায়গায় এবং বিভিন্ন জেলা উপজেলায় airtel কাস্টমার কেয়ার রয়েছে। অতএব ঢাকা শহরের কোথায় কোথায় এয়ারটেল কাস্টমার কেয়ার রয়েছে তা জেনে নিন।

  • বাড়ি নংঃ ৭৫৩ (নিচতলা) সাতমসজিদ রোড, মোহাম্মাদপুর, ঢাকা।
  • স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বিল্ডিং, ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা- ১২০৯।
  • গুলশান-নাফি টাওয়ার, নিচতলা, রবি কর্পোরেট অফিস, ৫৩ গুলশান সাউথ এভিনিউ, গুলশান- ১, ঢাকা- ১২১২।
  • মিরপুর-নিশি প্লাজা, প্লট নং- ১, এভিনিউ নং- ৪, ব্লক- সি, সেকশন নং- ৬, মিরপুর, ঢাকা- ১২১২।
  • পল্টন- র‌্যাংগস, টাওয়ার, ৬৮ পুরানা পল্টন, নিচতলা, আজাদ প্রোডাক্টস এর বিপরীতে, ঢাকা 
  • কুড়িল- রবি লাউঞ্জ, যমুনা ফিউচার পার্ক, দোকান নং- ৪, সি- ০১৫, লেভেল নং- ৪ (সাউথ কোর্ট), কুড়িল, ঢাকা-১২২৯।
  • যমুনা ফিউচার পার্ক মার্কেট, ক- ২৪৪, প্রগতি স্মরণী, কুড়িল, ঢাকা-১২২৯।
  • নারায়ণগঞ্-আখতার স্কয়ার, নিচতলা, ৬৮ বিবি রোড, উকিল পাড়া জামে মসজিদ সংলগ্ন, ২ নং রেইল গেট, নারায়ণগঞ্, ঢাকা।
  • উত্তরা- এনজেট সেন্টার (নিচতলা), বাড়ি নং- ৫, রোড নং- ১২, সেক্টর- ৬, উত্তরা মডেল টাউন, ঢাকা।
  • উত্তরা (বিমানবন্দর)-হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এর পাশে, ঢাকা।
  • বনানী- অ্যাস্যুরেন্স নাজির টাওার (গ্রাউন্ড ফ্লোর), প্লট নং- ৬৫, ব্লক বি, কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা- ১২১৩।
  • ধানমন্ডি-নভেরা স্কয়ার, ৬/এ, বীর উত্তম এম এ রব সড়ক, বাড়ি নং- ৫, রোড নং- ২, ধানমন্ডি, ঢাকা- ১২০৫।
  • সূত্রাপুর-ব্রিলিয়ান্ট তাজ (নিচতলা), ৩৮ জনসন রোড, কোর্ট কাচারী, রায়সাহেব বাজার, (বনফুল সুইটস এর পাশে এবং বিউটি লাচ্ছির বিপরীত পার্শ্বে), সূত্রাপুর, ঢাকা- ১১০০।
  • কেরানীগঞ্জ-হাজী চাঁন ভবন, বাসা নং- ৫৪, ওয়ার্ড নং- ৪, রোডঃ নতুন রাস্তা (জিঞ্জিরা-নবাবগঞ্জ-দোহার সংযোগ সড়ক), বন্ধ ডাকপাড়া, কেরানীগঞ্জ, ঢাকা- ১৩১০।

ঢাকার ভেতর এয়ারটেল কাস্টমার কেয়ার ঠিকানা

এছাড়াও ঢাকার ভিতরে বিভিন্ন শহরে আনাচে কানাচে যে কাস্টমার কেয়ার গুলো রয়েছে তা নিচে উল্লেখ করা হয়েছে। গাজীপুর সাভার মতিঝিল ইত্যাদি জায়গায় এয়ারটেলের জন্য কাস্টমার কেয়ার স্থাপন করা হয়েছে। অতএব নিচের দেওয়া ঠিকানার আশেপাশের ব্যক্তি হলে সেখানে সরাসরি পৌঁছে গিয়ে আপনার সমস্যা সমাধান করুন।

  • গাজীপুর-রবি সেবা, দোকান নং- ১, এম এ এস স্কয়ার (নিচতলা), ৭২৭, ঢাকা রোড, আউটপাড়া, চান্দনা চৌরাস্তা, জয়দেবপুর, গাজীপুর সিটি কর্পোরেশন, গাজীপুর, ঢাকা।
  • সাভার- সি- ৫, জ্বালেশ্বর, শিমুল তলা বাসস্ট্যান্ড, আরিচা রোড, সাভার, ঢাকা।
  • শ্যামলী-২৭/২ মিরপুর রোড, শ্যামলী, ঢাকা।
  • মতিঝিল-শাহনাওয়াজ ভবন, ৯/সি, মতিঝিল বাণিজ্যিক অঞ্চল,মতিঝিল, ঢাকা।
  • উত্তরা- সিয়াম টাওয়ার, ঢাকা ময়মনসিংহ রোড, প্লট নং- ১৫, সেক নং- ৩, উত্তরা, ঢাকা- ১২৩৬০।
  • যাত্রাবাড়ী-দোকান নং- ১, নিচতলা, মেজবাউদ্দিন ভিলা, ১৩১/১ শহীদ ফারুক সরণী, যাত্রাবাড়ী, ঢাকা। 
  • রামপুরা-দোকান নং- ১, ডায়ানা টাওয়ার, ব্লক- বি, হাউজ নং- ৪, মেইন রোড, বনশ্রী, রামপুরা, ঢাকা- ১২১৯। 
  • মৌচাক-দোকান নং- ১, নিচতলা, প্রোপার্টি প্লাজা, ৬৬ নিউ সার্কুলার রোড, মৌচাক, ঢাকা- ১২১৭।

এয়ারটেল কাস্টমার কেয়ার চট্টগ্রাম

চট্টগ্রাম বাংলাদেশের গুরুত্বপূর্ণ একটি শহর। এই চট্টগ্রামে এয়ারটেলের বিভিন্ন জায়গায় কাস্টমার কেয়ার রয়েছে। অতএব কাস্টমার কেয়ারে তাদের সাথে সরাসরি যোগাযোগ করে আপনার সমস্যা সমাধান করতে পারেন।

  • বিএম হাইটস, নিচতলা, ৩১৮ শেখ মুজিব রোড, আগ্রাবাদ সি/এ, চট্টগ্রাম- ৪১০০।
  • চট্টগ্রাম-রমনা টাওয়ার (নিচতলা), ৩৬/৭, সিডিএ এভিনিউ, মুরাদপুর, চট্টগ্রাম।
  • চট্টগ্রাম-জিইসি রবি সেবা, আটলান্টা ট্রেড সেন্টার, নিচতলা, ২৩/এ, এমএম আলী রোড, গোল পাহাড় মোড়, জিইসি, চট্টগ্রাম।
  • চট্টগ্রাম-ইসলাম ম্যানশন (নিচতলা), প্লট ৬৬০৬, এয়ারপোর্ট রোড (সৈকত ফিলিং ষ্টেশন সংলগ্ন) সিইপিজেড, বন্দর, চট্টগ্রাম- ৪১০০।
  • চট্টগ্রাম-খায়েজ আহমেদ শপিং সেন্টার, দোকান নং- ৩১ (নিচতলা), নয়াপাড়া, রাউজান, চট্টগ্রাম. গোলেশের টাওয়ার, কেরানীরহাট, সাতকানিয়া, চট্টগ্রাম।
  • চট্টগ্রাম-সীতাকুন্ড শপিং সেন্টার, সীতাকুন্ড ডিটি রোড, সীতাকুন্ড সদর, চট্টগ্রাম।
  • চট্টগ্রাম-আলী নুর কমপ্লেক্স(গ্রাউন্ড ফ্লোর), মসজিদের গলি, অক্সিজেন মোড়, চট্টগ্রাম সিটি, চট্টগ্রাম।
  • চট্টগ্রাম-হযরত তৈয়্যেবিয়া টাওয়ার, নিচতলা, ৮১১ অলংকার মোড় (এ কে খান মোড়ের কাছে), পাহাড়তলী, চট্টগ্রাম।

airtel কাস্টমার কেয়ার রাজশাহী

যারা রাজশাহী জেলায় বসবাস করেন তাদের জন্য রাজশাহীর এয়ারটেল কাস্টমার কেয়ার এর ঠিকানা 

অনেকটা উপকার করতে পারে। এই এয়ারটেল কাস্টমার কেয়ারের ঠিকানা হচ্ছে -রবি কেয়ার, ২২২, এমএম প্লাজা, কুমারপাড়া, রাজশাহী।

এয়ারটেল কাস্টমার কেয়ার খুলনা

খুলনায় বসবাসকারী ব্যক্তিদের জন্য সেখানেও অনেকগুলো কাস্টমার কেয়ার রয়েছে। অতএব শেখ খুলনার কাস্টমার কেয়ার হচ্ছে কেয়ার খুলনা-মুন্না টাওয়ার (নিচতলা), ৭ কেডিএ এভিনিউ, খুলনা।

শেষ কথা 

এ সকল সিম নিয়ে যে কোন সমস্যা সমাধান করতে কাস্টমার কেয়ারের বিকল্প নেই। তাই এয়ারটেল সিম নিয়ে কোন সমস্যা থাকলে তোর এয়ারটেল কাস্টমার কেয়ার যোগাযোগ করুন। আর আশা করতেছি ইতিমধ্যে আপনারা এই পোস্ট থেকে অনেক উপকৃত হয়েছেন। একদম নির্ভুল এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বার করার চেষ্টা করা হয়েছে।এ পোস্ট আপনার কাছে প্রকৃত মনে হলে আশেপাশের ব্যক্তিদের শেয়ার করে জানিয়ে দিন। ধন্যবাদ

Leave a Comment