আজকের ব্রয়লার মুরগীর দাম কত ২০২৪

ব্রয়লার মুরগী হলো গরিবদের একটি জনপ্রিয় খাবার। কারণ কোন অনুষ্ঠানে অথবা বাড়িতে ভালো কোন খাবার খেতে চাইলে তারা বয়লার মুরগি কিনে থাকে। কারণ অন্যান্য দ্রব্যমূলের বৃদ্ধি হওয়ার কারণে তারা দামি গরুর গোস্ত অথবা খাসির গোস্ত কিনতে পারে না। আসলে ব্রয়লার মুরগি অনেকের কাছে অপছন্দনীয় হলেও গরিব অসহায় ব্যক্তিদের কাছে অনেকটাই জনপ্রিয়। আনুষ্ঠানিকভাবে কোন কিছু করতে চাইলে তারা প্রথমে বয়লার মুরগির গোস্ত কে চয়েজে রাখে। বিভিন্ন দ্রব্যমূল্যের উর্ধ্বগতির সাথে সাথে ব্রয়লার মুরগির গোস্তের দাম অনেকটাই বৃদ্ধি হয়েছে। 

বাংলাদেশের অনেক মানুষ আছে ব্রয়লার মুরগির দাম বৃদ্ধি হওয়ার কারণে সমস্যায় পড়ে গেছে। কারণ একমাত্র গরীবের গোস্ত খেতে হলে ব্রয়লার মুরগির গোশতই খেতে হয়। কিন্তু হঠাৎ করে বয়লার মুরগির দাম আগের তুলনায় অনেক বেড়ে গেছে। কিছু মানুষ আছে অনলাইনে বয়লার মুরগির বর্তমান দাম খুঁজে থাকে। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন স্থানে আজকের ব্রয়লার মুরগির দাম কত ও বয়লার মুরগির সম্পর্কে বিভিন্ন তথ্য জানিয়েছে। আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়লে সঠিক মূল্য জানতে পারবেন।

আজকের ব্রয়লার মুরগীর দাম কত

আপনারা জেনে খুশি হবেন যে, ব্রয়লার মুরগির দাম আগের তুলনায় বর্তমানে কিছুটা কমেছে। প্রতিনিয়ত বিভিন্ন কারণে বয়লার মুরগির দাম উঠানামা করে। এজন্য অনেকে ব্রয়লার মুরগী কেনার আগে মূল্য জানার চেষ্টা করে। কারণ কিছু দোকানদার আছে বেশি লাভবান হওয়ার জন্য কাস্টমারদের সাথে মিথ্যার আশ্রয় নেয়।

ব্রয়লার মুরগী কিনতে গেলে অনেক বেশি টাকা দাম চায়।  আপনার উচিৎ কোন জিনিস কেনার আগে সঠিক মুল্য জেনে নেওয়া। কিছুদিন আগেও বয়লার মুরগির প্রতি কেজি ২০০ টাকার উপরে, কিন্তু বর্তমান ব্রয়লার মুরগির দাম ১৭০ টাকা থেকে ১৮০ টাকা হয়েছে।

আজকের ব্রয়লার মুরগির পাইকারি দাম

বাংলাদেশে অনেক মানুষ আছে ব্রয়লার মুরগির ব্যবসা করে। ব্যবসা করতে গেলে আপনাকে অবশ্যই পাইকারি দামে ব্রয়লার মুরগি কিনতে হবে। কারণ পাইকারি দামে ব্রয়লার মুরগি কিনলে একটু কম কর যে পাওয়া যায়। আবার কোন অনুষ্ঠান হলে বিয়ের অনুষ্ঠান অথবা জন্মদিনের অনুষ্ঠানের জন্য অনেক ব্রয়লার মুরগির গোস্ত কিনতে হয়।

তখন তারা পাইকারি রেটে বয়লার মুরগির দাম খুঁজে থাকে। কারণ পাইকারি রেটে ব্রয়লার মুরগি কিনলে প্রতি কেজিতে কিছু টাকা করে সাশ্রয় পাবে। প্রতিনিয়ত বয়লার মুরগির বাজার উঠানামা করে। বর্তমান সময়ে পাইকারি দামে ব্রয়লার মুরগি কিনতে চাইলে আপনার খরচ পরবে প্রতি কেজিতে ১৬০ টাকা থেকে ১৬৫ টাকা।

আজকের পোল্টি মুরগীর দাম কত

গ্রামের অনেক মানুষ বয়লার মুরগিকে পোল্টি মুরগি বলে থাকে। পোল্টি মুরগি একটি পরিচিত নাম হয়ে গেছে। অনেকে আছেন গরুর গোস্ত অথবা খাসের গোশত দাম বেশি হওয়ার কারণে পোল্টি মুরগির গোস্ত কিনে থাকেন। কারণ পোল্টি মুরগি একটু কম টাকায় পাওয়া যায়।

যদিও অনেকের অপছন্দ হলেও গরিব অসহায় ব্যক্তিদের জন্য পোল্টি মুরগির গোস্ত অনেকটাই প্রিয়। যারা আজকের পোল্টি মুরগির দাম জানার চেষ্টা করতেছেন। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে পল্টি মুরগির সঠিক মূল্য তুলে ধরেছি। অর্থাৎ আজকের পোল্টি মুরগি বাজারে বিক্রি হচ্ছে 

  • প্রতি কেজি পোল্টি মুরগির দাম ১৭০ টাকা থেকে ১৮০ টাকা।

আজকের ব্রয়লার মুরগীর দাম বাংলাদেশ

বাংলাদেশের বর্তমান সময়ে ব্রয়লার মুরগির দাম অনেকটাই কমেছে। কিছু কিছু মানুষের ১ কেজি থেকে ১০-১৫ কেজি ব্রয়লার মুরগি কেনার প্রয়োজন পড়ে। কারণ বিভিন্ন অনুষ্ঠান এবং বিয়েতে ব্রয়লার মুরগি কেনার প্রয়োজন পড়ে। দেখে নিন আজকের ব্রয়লার মুরগির দামের তালিকাঃ 

  1. ১ কেজি ব্রয়লার মুরগীর দাম ১৭০ টাকা থেকে ১৮০ টাকা। 
  2. ২ কেজি ব্রয়লার মুরগীর দাম ৩৪০ টাকা থেকে ৩৬০ টাকা।
  3. ৫ কেজি ব্রয়লার মুরগির দাম ৮৬০ টাকা থেকে ৯০০ টাকা।
  4. ১০ কেজি ব্রয়লার মুরগির দাম ১,৭০০ টাকা থেকে ১৮০০ টাকা।

আজকের মুরগির দাম ২০২৪

বাংলাদেশে কয়েকটি জাতের মুরগি পাওয়া যায়। দেশি মুরগি থেকে শুরু করে সোনালি মুরগি,পাকিস্তানি মুরগি, কক মুরগি পাওয়া যায়। কিছু কিছু মানুষের ভিন্ন ভিন্ন পছন্দ হয়ে থাকে। সবাই ব্রয়লার মুরগি খেতে পছন্দ করে না। অনেকে দেশি মুরগি অথবা অন্যান্য জাতের মুরগি খেতে পছন্দ করে।

ব্রয়লার মুরগির থেকে অন্যান্য জাতের মুরগির দাম অনেকটাই বেশি। এবং এবং স্বাদ টাও ভিন্ন। অন্যান্য জাতের মুরগির কিনতে চাইলে আপনাকে প্রতি কেজি ২৮০ টাকা থেকে সাড়ে ৩৫০ টাকা পর্যন্ত বাজেট রাখতে হবে। আপনি আমাদের নিচে লেখাগুলো পড়লে কোন জাতের মুরগির কত করে দর সে সম্পর্কে জানতে পারবেন।

আজকে সোনালি মুরগির দাম কত

এই সোনালী জাতের মুরগি কিছু মানুষের কাছে অনেকটাই জনপ্রিয়। কারণ সোনালী মুরগী রান্না করলে অনেকটাই সুস্বাদু হয়। অনেক মানুষ আছে বাজেট কম থাকার কারণে সোনালী মুরগি কিনতে পারে না। ব্রয়লার মুরগির থেকে সোনালী জাতের মুরগির দাম অনেকটাই বেশি।

যারা সোনালি মুরগি কিনতে চাচ্ছেন তাদের অবশ্যই বর্তমান মূল্য জেনে নেওয়া উচিত। আপনি আমাদের লেখাটি পড়ে সঠিক সোনালী মুরগীর দাম জেনে নিন। অর্থাৎ বর্তমান সোনালী মুরগীর প্রতি কেজি এর দাম সর্বোচ্চ ২৮০ টাকা। হঠাৎ করে বিভিন্ন কারণে দাম কম বেশি হতে পারে।

আজকে কক মুরগির দাম কত ২০২৪

অন্যান্য মুরগির চাহিদা অনুযায়ী কক মুরগির চাহিদা ও ব্যাপক। কারণ কক মুরগি ব্রয়লার মুরগির থেকেও একটু দাম বেশি। বাজারে আগের তুলনায় বর্তমানে কক মুরগির দাম একটু বেশি। প্রতিনিয়ত সব সময়ই মুরগির দাম কম বেশি হচ্ছে। আপনি আমাদের এই লেখাটি পড়ে সম্পূর্ণ আপডেট কক মুরগির দাম জানতে পারবেন। বর্তমান কক মুরগির রেট হিসাবে বাজারে বিক্রি হচ্ছে ২৭০ টাকা থেকে ৩০০ টাকা।

আজকের ব্রয়লার মুরগির দাম ঢাকা

বাংলাদেশের সব জেলার মানুষ ঢাকা বসবাস করে। রাজধানীতে প্রতিনিয়ত বয়লার মুরগি সবচেয়ে বেশি বেচা কেন হয়। কারণ ঢাকায় বিভিন্ন কলকারখানা ফ্যাক্টরি রয়েছে। বেশিরভাগ ফ্যাক্টরিগুলোতে কম্পানিতে শ্রমিকদের জন্য দুপুরের খাওয়ার ব্যবস্থা করে। সপ্তাহে ১ দিন থেকে ২ দিন ব্রয়লার মুরগী খাওয়ার ব্যবস্থা থাকে।

এবং সাধারণ জনগণ বাসা বাড়িতে খাওয়ার জন্যই ব্রয়লার মুরগি কিনে থাকে। প্রায় সব জায়গাতেই ব্রয়লার মুরগির দাম একই হয়ে থাকে। আজকের রেট অনুযায়ী ১ কেজি ব্রয়লার মুরগীর দাম ১৭০ থেকে ১৮০ টাকা। হঠাৎ কোনো এক কারণে ৫ থেকে ১০ টাকা কম বেশি হতে পারে।

ব্রয়লার মুরগির দাম চট্টগ্রাম

চট্টগ্রামে ব্রয়লার মুরগির চাহিদা অনেক। চট্টগ্রামে অনেক ব্রয়লার মুরগি কেনাবেচা করা। আপনি চট্টগ্রাম থেকে পাইকারি মূল্যে অথবা খুচরা ব্রয়লার মুরগি কিনতে পারবেন। চট্টগ্রামেও অনেক মানুষ বসবাস করে। এজন্য অনেক মানুষ আছে তারা চট্টগ্রামের আজকের বয়লার মুরগির দাম জানতে চায়। বর্তমান চট্টগ্রামে ১ কেজি বয়লার মুরগী বিক্রি হচ্ছে ১৭০ টাকা থেকে ১৭৫ টাকা।

পাকিস্তানি ‍মুরগির দাম ২০২৪

বাংলাদেশে কয়েকটি জাতের মুরগি রয়েছে। তার মধ্যে একটি হলো পাকিস্তানি মুরগি। পাকিস্তানি মুরগি দেখতে দেশি মুরগির মতই লাগে। প্রতিনিয়ত পাকিস্তানি মুরগি বাজারে বিক্রি হচ্ছে। দিন দিন পাকিস্তানি মুরগির চাহিদা বেড়েই চলেছে। বাজারে একটু বেশি দামে পাকিস্তানি মুরগি বিক্র করে থাকে। বর্তমান সময়ে পাকিস্তানের মুরগি কিনতে চাইলে প্রতি কেজি ধরে ২৬০ টাকা থেকে ২৯০ টাকা পর্যন্ত রয়েছে।

সোনালি মুরগির আজকের বাজার দর ২০২৪

গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে সোনালি মুরগির দাম অনেকটাই কমেছে৷ বর্তমান সোনালি মুরগির চাহিদা অনেকটাই বেশি। কারণ অনেকেরই সোনালী মুরগি পছন্দ। আপনারা যারা সোনালী মুরগি পছন্দ করে থাকেন তারা জেনে খুশি হবেন যে প্রতি কেজি সোনালি মুরগির দাম ৩০ থেকে ৪০ টাকা কমে গেছে। বর্তমান 1 কেজি সোনালি মুরগির বাজারে বিক্রি হচ্ছে ২৬০ টাকা থেকে ২৮০ টাকা।

আজকের সোনালি মুরগির বাচ্চার দাম কত

বর্তমান সময়ে অনেক নতুন উদ্যোক্তা তৈরি হয়েছে। তারা সোনালি মুরগির ফার্ম করে অনেক লাভবান হচ্ছে। সোনালি মুরগির চাহিদা অনেকটাই বেশি। নতুনভাবে ফার্ম করতে হলে অবশ্যই আপনাকে সোনালী মুরগির বাচ্চা থেকে শুরু করতে হবে। প্রতিনিয়ত ব্যাপক সোনালি মুরগির বাচ্চা বিক্রি হচ্ছে। আপনি পাইকারি মূল্যে সোনালী মুরগির বাচ্চা কিনতে পারবেন।

নতুন করে যারা সোনালি মুরগির বাচ্চা কিনতে চায় তারা অবশ্যই অনলাইনে আপডেট মূল্য খুঁজে থাকে। কারণ কোন জিনিস কেনার আগে দাম জেনে রাখা ভালো। কারণ প্রতারিত হওয়ার সম্ভাবনা কম থাকে। বর্তমান সময়ে এক কেজি সোনালি মুরগির বাচ্চা দাম পড়বে ৩৮ টাকা থেকে ৪০ টাকা।

আজকের ব্রয়লার মুরগির বাচ্চার দাম কত

খুব সাশ্রয়ী দামে ব্রয়লার মুরগির বাচ্চা পাওয়া যায়। অনেকেই আছে নতুন উদ্যোক্তা হচ্ছেন। তারা অল্প দামে বাচ্চা কিনে বয়লার মুরগির ফার্ম তৈরি করতে চান। এজন্য বয়লার মুরগির বাচ্চার অনেকটাই চাহিদা বেশি। প্রতিনিয়ত বলার মুরগির বাচ্চা প্রচুর বিক্রি হচ্ছে। যারা ব্রয়লার মুরগির বাচ্চা কিনে ফার্ম দেওয়ার কথা ভাবতেছেন তাদের সঠিক মূল্য জেনে রাখা দরকার।

অনেক সময় বলার মুরগির বাচ্চার রেট অনেকটাই বেশি দূরে থাকে। বাচ্চার মধ্যে কিছু কোয়ালিটি রয়েছে। বাচ্চা ছোট বড় হিসেব করে দাম কম বেশি হয়ে থাকে। আপনি যদি একেবারে ছোট বাচ্চা নিতে চান তাহলে ৩৬ টাকা থেকে ৫০ টাকার মাধ্যমে ব্রয়লার মুরগির বাচ্চা কিনতে পারবেন। এবং আরো বড় আপনার পছন্দ অনুযায়ী ব্রয়লার মুরগির বাচ্চা কিনতে চাইলে দাম একটুবেশি হতে পারে।

কাজী ফার্মস বাচ্চার দাম আজকের

বাংলাদেশের মধ্যে সবচেয়ে সুনামধন্য এবং জনপ্রিয় হলো কাজী ফার্মস। প্রতিনিয়ত এই কাজী ফার্মস থেকে দেশের বিভিন্ন স্থানে পাইকারি এবং খুচরা ভাবে বাচ্চা সেল দিয়ে থাকে। আপনি অনলাইনের মাধ্যমে যোগাযোগ করে বাচ্চা সংগ্রহ করতে পারবেন। অনেকেই আছেন বর্তমান কত টাকা পিস বাচ্চা বিক্রি করে সে সম্পর্কে জানতে চান। আমরা আপনাকে এই পোস্টের সম্পূর্ণ আপডেট তথ্য জানিয়েছে। কয়েকটি জাতের বাচ্চা বিক্রি করে থাকে। 

  • ব্রয়লার মুরগির বাচ্চা প্রতি পিস = ৩৬ থেকে ৩৮ টাকা।
  • সোনালি মুরগির বাচ্চা প্রতি পিস = ৩৮ থেকে ৪০ টাকা।
  • লাল লেয়ার মুরগির বাচ্চা প্রতি পিস = ৫৪ থেকে ৫৬ টাকা।

ব্রয়লার মুরগির খাবারের দাম ২০২৪

আপনি যদি ব্রয়লার মুরগির খামার করেন অথবা দোকান থাকে তাহলে অবশ্যই আপনাকে মুরগির খাবার কিনতে হবে। প্রতিনিয়ত বয়লার মুরগির খাবারের দাম বৃদ্ধি হচ্ছে। কারণ দ্রব্যমূলের উর্ধ্বগতি হওয়ার সাথে সাথে সব জিনিসের দামি বৃদ্ধি হয়ে যায়। গত এক সপ্তাহের তুলনায় ব্রয়লার মুরগির খাবারের দাম ২০০ টাকা পর্যন্ত বৃদ্ধি হয়েছে।

আপনার অনেকে বস্তা অথবা খুচরা আকারে বয়লার মুরগী কিনে থাকে। খুচরা কারে বয়লার মুরগি কিনতে চাইলে গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে কিছু টাকা বেশি দিয়ে ব্রয়লার মুরগি খাবার কিনতে হবে। প্রতি কেজিতে প্রায় চার টাকা থেকে ৫ টাকা বৃদ্ধি হয়েছে। এখন প্রতি কেজি ফিড কিনতে চাইলে আপনার খরচ পড়বে ৭০ টাকা থেকে ৭২ টাকা।

শেষ কথা

অনেকে আছেন গরু অথবা খাসির গোস্ত দাম বেশি হওয়ার কারণে কিনতে পারেন না। তারা প্রতিনিয়ত ব্রয়লার মুরগির দাম খুঁজে থাকেন। কারণ ব্রয়লার মুরগি একটু কম টাকার মধ্যে পাওয়া যায়। আমরা আজকে এই পোষ্টের মাধ্যমে আজকের ব্রয়লার মুরগির দাম কত জানিয়েছি। আশা করি, আপনি আমাদের সম্পূর্ণ পোস্ট পড়েছেন এবং উপকৃত হয়েছেন। প্রতিনিয়ত আমরা এই ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন জিনিসের আপডেট মূল্য প্রদান করে থাকি। আমাদের ওয়েবসাইটটি পড়ে ভালো লাগলে শেয়ার করে সাথেই থাকুন। ধন্যবাদ

Leave a Comment