সাবমারসিবল পাম্প দাম কত ২০২৪

বাংলাদেশ এখন উন্নত প্রযুক্তির দেশ। কৃষি কাজ থেকে শুরু করে অন্যান্য কাজ আধুনিক যন্ত্রের সাহায্য করে থাকে। বর্তমানে কৃষি কাজ অথবা বাসা বাড়িতে পানি উত্তলন করার জন্য অন্যতম ভূমিকা পালন করে সাবমারসিবল পাম্প। এই সাবমারসিবল পাম্প এর সাহায্যে মাটির নিচে থেকে খুব সহজেই পানি উত্তোলন করা যায়। কয়েকটি কোম্পানির সাবমারসিবল পাম্প পাওয়া যায়। অনেকেরই ক্ষেত খামারে পানির সেচ দেওয়ার জন্য পাম্পের প্রয়োজন পড়ে। কিন্তু বর্তমান সময়ে সাবমারসিবল পাম্প দাম কত সে সম্পর্কে কোন তথ্য জানেনা। 

আগের তুলনায় বর্তমান সময়ে অনেকটাই ইলেকট্রিক্যাল পণ্যের দাম বৃদ্ধি হয়েছে। বিশ্ববাজারে প্রায় সব জিনিসের দামে অনেক বৃদ্ধি হয়েছে। বর্তমান যারা সাবমারসিবল পাম্পের দাম সম্পর্কে অনলাইনে খুঁজে থাকেন। আপনি আমাদের সম্পূর্ণ পোস্টের মাধ্যমে বিভিন্ন কোয়ালিটির সাবমারসিবল পাম্পের দাম জানতে পারবেন। আমরা এই পোষ্টের মাধ্যমে বিভিন্ন কোম্পানির সাবমারসিবল পাম্পের বর্তমান মূল্য জানিয়েছি। সঠিক মূল্য জানতে হলে আমাদের সম্পূর্ণ পোষ্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

সাবমারসিবল পাম্প দাম কত

অনেক মানুষ আছে পুকুরে মাছ চাষ করে। পুকুরের পানি শুকিয়ে গেলে তাদেরকে আবার নতুন করে মোটরের সাহায্যে পানি দিতে হয়। অনেকেরই আরও বিভিন্ন কাজ করার জন্য সাবমারসিবল পাম্প কেনার প্রয়োজন পড়ে। কোন কিছু কেনার আগে অবশ্যই আপনাকে সঠিক দাম জেনে রাখা উচিত। কারণ বর্তমান সময়ে কিছু দোকানদার আছে তারা কাস্টমারদের সাথে প্রতারিত করে। বেশি লাভবান হওয়ার জন্য অনেকটাই দাম বেশি রাখে।

এজন্য আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে সম্পূর্ণ আপডেট দাম জানিয়েছি। অনেকের প্রয়োজন অনুসারে সাবমারসিবল পাম্প কিনে থাকে। কয়েকটি কোয়ালিটির পাম্প পাওয়া যায়। একবারে ছোট থেকে শুরু করে বড় সাবমারসিবল পাম্প বাজার থেকে কিনতে পারবেন। ৫ হাজার টাকা থেকে শুরু করে ৬০ হাজার টাকা পর্যন্ত সাবমারসিবল পাম্প পাওয়া যায়। কোয়ালিটি অনুযায়ী বিভিন্ন কোম্পানির সাবমারসিবল পাম্প এর দাম জানতে আমাদের নিচের লেখা গুলো পড়ুন।

১ ঘোড়া সাবমারসিবল পাম্প এর দাম কত

বাংলাদেশ অনেক গুলো কোম্পানি ১ ঘোড়া মটর তৈরি করে থাকে। কয়েকটি জনপ্রিয় সাবমারসিবল পাম্প এর কোম্পানি রয়েছে। সব কোম্পানি ১ ঘোড়া মটর তৈরি করে। আপনার পছন্দ অনুযায়ী যে কোন কোম্পানির মটর কিনতে পারবেন। গত ১ বছরের তুলনায় ১ ঘোড়া সাবমারসিবল পাম্প এর দাম অনেক বৃদ্ধি হয়েছে। কারণ বিশ্ব বাজারে প্রায় সব জিনিসের দাম বেড়ে গেছে। কিছু মানুষ আছে ছোট ফ্যামিলির ১ ঘোড়া সাবমারসিবল পাম্প কিনতে চায়। কিন্তু বর্তমান সঠিক মূল্য জানে না। আজকে তাদের উদ্যেশ্যে এই পোষ্ট টি লেখা হয়েছে। বর্তমান মূল্য অনুযায়ী ১ ঘোড়া সাবমারসিবল পাম্প এর দাম ৫,১০০ টাকা থেকে ৯,৫০০ টাকা।

গাজী সাবমারসিবল পাম্প এর দাম

বর্তমান বাংলাদেশের মধ্যে গাজী সাবমারসিবল পাম্প অনেক জনপ্রিয়তা অর্জন করেছে । সবাই চায় গাজী সাবমারসিবল পাম্প কেনার জন্য। কিন্তু বর্তমান পাম্প এর দাম কত হয়েছে সে সম্পর্কে কোন তথ্য জানেনা। অবশ্যই আপনাকে দাম জেনে রাখা উচিত। আপনার  চাহিদা অনুযায়ী দাম কম বেশি হতে পারে।  গাজী ১ ঘোড়া থেকে শুরু করে বিভিন্ন সাইজের সাবমারসিবল পাম্প পাওয়া যায়। সর্বনিম্ন ৬ হাজার থেকে শুরু করে ৫০ হাজার টাকার মধ্যে গাজী আপনার সাবমারসিবল পাম্প কিনতে পারবেন।

গাজী সাবমারসিবল পাম্প 1hp bd মূল্য ২০২৪

ছোট ফ্যামিলির জন্য 1hp সাবমারসিবল পাম্প অনেকটাই উপযোগী। কারণ খুব সহজেই বাসা বাড়িতে পরিষ্কার পানি মাটির গভীর থেকে উত্তলন করা সম্ভব। বিশেষ করে যাদের বাসা বাড়িতে লোক সংখ্যা কম তারাই 1 এইচপি সাবমারসিবল পাম্প খুঁজে থাকে। আগের তুলনায় প্রত্যেকটা পাম্পের দাম ১,০০০ টাকা থেকে ১,৫০০ টাকা বৃদ্ধি হয়েছে। বর্তমান বাংলাদেশে গাজী 1hp সাবমারসিবল পাম্পের দাম ৭ হাজার থেকে ১০ হাজার ৫০০ টাকা।

গাজী ২ ঘোড়া পাম্পের দাম কত

অনেকের একটু ভারী কাজ করার জন্য ২ ঘোড়া সাবমারসিবল পাম্প কেনার দরকার পড়ে। কারণ দুই ঘোড়া মটর দিয়ে খুব সহজেই মাটির গভীরতা থেকে পানি উত্তোলন করা যায়।  বাংলাদেশের মধ্যে অনেকটাই জনপ্রিয় হচ্ছে গাজী কোম্পানির  সাবমারসিবল পাম্পগুলো।  আপনি আমাদের এই লেখাটির মাধ্যমে সম্পূর্ণ সঠিক দুই গোড়া গাজী পাম্পের দাম জানতে পারবেন। 

অনেক সময় দোকানদার বেশি লাভবান হওয়ার জন্য মটরের দাম বেশি নিয়ে থাকে।  আপনি এই লেখাটি পড়লে খুব সহজেই গাজী কোম্পানির বিভিন্ন মডেলের সাবমারসিবল পাম্পের দাম জানতে পারবেন। বর্তমান রেট অনুযায়ী কাজে ২ ঘোড়া পাম্পের দাম ৯ হাজার থেকে প্রায় ১৬ হাজার টাকা।  আপনি সর্বোচ্চ ১৬০০০ টাকা বাজেট রাখলে দুই ঘোড়া গাজী সাবমারসিবল পাম্প কিনতে পারবেন।

গাজী ১ ঘোড়া পাম্পের দাম কত

এই আধুনিক সময়ে যেকোনো কাজ করতে চাইলে কোন যন্ত্রের সাহায্যে করে থাকে।  অনেকেই আছে ছোট ফুলের বাগান এবং কি ছোট বাসা বাড়িতে পানি উত্তোলন করার জন্য ব্যবহার করে। ১ ঘোড়া মটরের সাহায্যে  অল্প সময়ের মধ্যেই পরিষ্কার পানি উত্তোলন করা যায়। এবং প্রায় সব মানুষের কাছে এক ঘোড়া গাজী মটরের  চাহিদা অনেকটাই বেশি।  আপনি যদি এখন এক ঘোড়া গাজী পাম্প কিনতে চান তাহলে আপনার খরচ পড়বে ৭০০০ টাকা থেকে ১০ হাজার টাকা। এ ১০ হাজার টাকা বাজেট থাকলে ১ ঘড়া মোটর কিনে খুব সহজেই পরিষ্কার পানি মাটির গভীর থেকে উত্তোলন করতে পারবেন।

এসিআই সাবমারসিবল পাম্প এর দাম

বাংলাদেশের মধ্যে অন্যতম কোম্পানি হলো এসিআই। নতুন করে বাংলাদেশে অনেক মানুষের কাছে এসিআই কোম্পানি অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। এসিআই কোম্পানি অনেক সূক্ষ্মভাবে এবং উন্নত মানের সাবমারসিবল পাম্প তৈরি করে থাকে। অনেকেই এসিআই সাবমারসিবল পাম্প  খুজে থাকেন কিন্তু বর্তমান কত টাকা মূল্য সে সম্পর্কে কোন তথ্য জানেন না। 

আগের তুলনায় এসিআই কোম্পানির পূর্ণ গুলো অনেকটাই দাম বৃদ্ধি হয়েছে।  এসিআই কোম্পানির বিভিন্ন কোয়ালিটির সাবমারসিবল পাম্প পাওয়া যায়। অন্যান্য কোম্পানির থেকে এসিআই কোম্পানির পণ্যগুলো অনেকটাই দাম বেশি। আপনি যদি বর্তমান এসিআই সাবমারসিবল পাম্প কিনতে চান তাহলে আপনার খরচ পড়বে ১০ হাজার থেকে ৬০ হাজার টাকা।

আর এফ এল পানির পাম্প দাম কত

বাংলাদেশের মধ্যে আর এফ এল কোম্পানি সব মানুষের কাছে অনেক জনপ্রিয়। কারণ তারা মটরের পাশাপাশি আরো অনেকগুলো প্রয়োজনীয় জিনিস তৈরি করে থাকে।  আপনি চাইলে কম খরচের মধ্যেই আরএফএল পানির পাম্প কিনতে পারবেন।  আরএফএল কোম্পানি অনেকটাই টেকসই ভাবে উন্নত মানের বিভিন্ন পার্টস পাতি দিয়ে তৈরি করে থাকে।  এই কোম্পানি কয়েকটি কোয়ালিটির পানির পাম্প বাজারজাত করেছে।

এর মধ্যে অন্যতম ১ ঘোড়া থেকে শুরু করে ৩ ঘোড়া আরএফএল কোম্পানির মটর বেশি প্রচলিত।  সবাই প্রয়োজনীয় কাজে এই মোটরগুলো খুঁজে থাকে। আপনি যদি আরএফএল কোম্পানির এক ঘোড়া থেকে তিন ঘণ্টার মধ্যে পানির পাম্প কিনতে চান তাহলে আপনাকে বাজেট রাখতে হবে ৯ হাজার টাকা থেকে ৩৫ হাজার টাকা। আপনি আমাদের নিচের লেখাগুলো পড়লে ভিন্ন ভিন্ন মডেলের আরএফএল কোম্পানির পানির পাম্প এর দাম জানতে পারবেন।

আর এফ এল ২ ঘোড়া পাম্পের দাম কত

আগের তুলনায় আরএফএল কোম্পানির পানির পাম্পের দাম অনেকটাই বৃদ্ধি হয়েছে। বিভিন্ন মানুষের দুই ঘোড়া মটর কেনার প্রয়োজন পড়ে। কারণ দুই ঘোড়া মটর দিয়ে অনেকটাই বেশি পানি উত্তোলন করা যায়। আপনি দুই ঘোড়া মোটরের সাহায্যে ক্ষেত খামারেও পানি সেচ দিতে পারবেন। কিছু ফ্যামিলির বিভিন্ন কাজের জন্য ট্যাংকিতে মোটর দিয়ে পানি উত্তোলন করার প্রয়োজন পড়ে। আপনি ২ ঘোড়া মোটরের সাহায্যে খুব সহজেই পানিও উত্তলন করতে পারবেন।  আপনি যদি আরএফএল ২ ঘোড়া মোটর কিনতে চান তাহলে আপনার খরচ পড়বে প্রায় ৯ হাজার ৫০০ টাকা থেকে ১৬ হাজার টাকা।

আর এফ এল ৩ ঘোড়া পাম্পের দাম কত

আপনি আরএফএল দিনগুলো মোটরের সাহায্যে বিভিন্ন বড় কাজে পানি সেচ করতে পারবেন। অনেক সময় ক্ষেত খামারে পানি সেচ দেওয়ার প্রয়োজন পড়ে।  তখন আপনি আরএফএল তিন গোড়া মোটরের সাহায্যে মাটির গভির থেকে পরিষ্কার পানি উত্তলন করে পানি দিতে পারবেন। এবং ৩ ঘোড়া মোটরের সাহায্যে অনেকটাই বেশি পানি উত্তোলন করা যায়। অন্যান্য কোম্পানির তুলনায় আরএফএল কোম্পানির তিনি কোন মটরের দাম একটু কম। কিন্তু আগের তুলনায় তিন গোড়া পাম্পের দাম অনেকটাই বৃদ্ধি হয়েছে। বর্তমান সময়ে আপনি যদি আরএফএল তিন ঘোড়া মোটর কিনতে চান তাহলে আপনার খরচ পড়বে প্রায় ২৫ হাজার টাকা থেকে ৩৫ হাজার টাকা পর্যন্ত।

গাজী সাবমারসিবল পাম্প প্রাইস ইন বাংলাদেশ

বাংলাদেশের অনেক মানুষ গাজী কোম্পানির পণ্য অনেকটাই পছন্দ করে থাকে। কারণ অন্যান্য কোম্পানির তুলনায় গাজী কোম্পানির সাবমারসিবল পাম্প অনেকটাই উন্নত মানের হয়। এবং কি কাজি কোম্পানির পূণ্যগুলো অনেকদিন টেকসই হয়।  এজন্য প্রত্যেকটা মানুষ সাবমারসিবল কিনতে যাওয়ার আগে গাজী সাবমারসিবল পাম্প কিনতে চায়। অনেকেরই মনে প্রশ্ন থাকে বাংলাদেশের গাজী সাবমারসিবল পাম্পের দাম নিয়ে। আমরা উপরে বিভিন্ন ধরনের দাম জানিয়েছি। বাংলাদেশ থেকে গাজী সাবমারসিবল পাম্প কিনতে চাইলে সর্বনিম্ন ৭ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৫০ হাজার টাকার মধ্যে কিনতে পারবেন।

পেডরোলো সাবমারসিবল পাম্প দাম

বাংলাদেশে পেডরোলো কোম্পানির নাম নতুন শোনা গেলেই এই কোম্পানির সবমারসিবল পাম্প অনেক জনপ্রিয়। কারণ এই কোম্পানি সাবমারসিবল পাম্প অনেক সুন্দর ডিজাইনের পাম্প তৈরি করে থাকে। এবং অন্যান্য কোম্পানির পাম্প এর থেকে পেডরোলো কোম্পানির মোটর একেবারেই শব্দ কম। এই শব্দ কমের জন্য অনেক মানুষের কাছে জনপ্রিয়তা অর্জন করেছে।

এজন্য অনেক মানুষ পেডরোলো কোম্পানির মটরের দাম জানতে চায়। এই পেডরোলো কোম্পানির পাম্প খুব অল্প তৈলের খরচে ব্যবহার করতে পারবেন। বর্তমান সময়ে পেডরোলো ছোট সাবমারসিবল পাম্প কিনতে চাইলে আপনার খরচ পরবে ৪ হাজার থেকে ৭ হাজার টাকা। এবং আরো বড পেডরোলো সাবমারসিবল পাম্প কিনতে চাইলে বাজেট আরো বেশি রাখতে হবে।

সাবমারসিবল ওয়াটার পাম্প

বিশেষ করে সাবমারসিবল পাম্পগুলো শহরের বিভিন্ন বাসা বাড়িতে ব্যবহার করে। কারণ সব জায়গাতেই আয়রন এবং অপরিষ্কার পানি থাকে। আয়রন পানি পান করলে শরীরের পক্ষে অনেকটাই ক্ষতিকর। এজন্য সবাই সাবমারসিবল পাম্প ব্যবহার করে কারণ এই পাপের সাহায্যে একেবারে পরিষ্কার এবং বিশুদ্ধ পানি উত্তোলন করা যায়। আবার কিছু মানুষ আছে তাদের বিভিন্ন কাজের জন্য এ সাবমারসিবল পাম্প ও ব্যবহার করে থাকে। 

সাবমারসিবল মূলত মাটির গভীরতা থেকে বিশুদ্ধ পানি বের করে আনে। প্রতিনিয়ত সাবমারসিবল ওয়াটার পাম্প এর  চাহিদা বেড়েই চলেছে। মানুষের চাহিদা বাড়ার কারণে প্রতিনিয়ত ওয়াটার পাম্পের দাম অনেকটাই বৃদ্ধি হচ্ছে। বর্তমান সময়ে একটি সাবমারসিবল পাম্প কিনতে চাই আপনাকে সর্বনিম্ন ৭ হাজার টাকা থেকে ২০ হাজার টাকার মতো বাজেট রাখতে হবে। এবং আপনার পছন্দ অনুযায়ী ওয়াটার পাম্প কিনতে চাইলে আপনাকে আরো বেশি টাকা বাজেট রাখতে হবে।

মিনি সাবমারসিবল পাম্প দাম

কিছু মানুষের বাসা বাড়িতে ছোট মোটরসাইকেল অথবা অটো গাড়ী থাকে। তাদের গাড়ি ময়লা হলে ধৌত করার জন্য পানি দরকার পড়ে। এই জন্য কিছু মানুষ আছে ছোট কোন কাজ করার জন্য মিনি সাবমারসিবল পাম্প খুজে থাকে। মিনি সাবমারসিবল পাম্প এর সাহায্যে খুব সহজে যে কোন ছোট জিনিস দ্রুত ধৌত করা যায়। আপনি যদি মিনি সাবমারসিবল পাম্প কিনতে চান তাহলে আপনার খরচ হবে প্রায় ১,৩০০ টাকা থেকে ২,০০০ টাকা।

সাবমারসিবল পাম্প কত ওয়াট

অনেকের মনে প্রশ্ন থাকে সাবমারসিবল পাম্প কত ওয়াট হয়ে থাকে। যে কোন জিনিস কেনার আগে অবশ্যই বিভিন্ন তথ্য জেনে রাখা দরকার। সাবমারসিবল পাম্প বিভিন্ন কোয়ালিটির হয়ে থাকে কোয়ালিটি অনুযায়ী কিলোওয়াট তৈরি হয়। আপনার পাম্প যদি বেশি বড় হয়ে থাকে তাহলে কিলোওয়াট বেশি থাকবে। মডেল অনুযায়ী ০.৩৭ থেকে ০.৭৫ পর্যন্ত কিলোওয়াট হয়ে থাকে।  এবং কি আরো যদি বড় হয় তাহলে কিলোওয়াট আরো বেশি হবে।

কোন সাবমারসিবল পাম্প ভালো

বাংলাদেশের মধ্যে অনেকগুলো সাবমারসিবল পাম্পের কোম্পানি রয়েছে। কিন্তু কোম্পানি অনুযায়ী সাবমারসিবল পাম্প ভালো অথবা খারাপ হতে পারে। এজন্য সবাই জানতে চায় কোন কোম্পানির সাবমারসিবল পাম্প অনেকটাই ভালো। বাংলাদেশের মধ্যে বিশেষ করে কাজী এসিআই আরএফএল এবং অন্যান্য আরো ভালো কোম্পানির সাবমারসিবল পাম্প অনেকটাই জনপ্রিয়। এই কয়েকটি ভালো কোম্পানির মধ্যে গাজী ও আরএফএল কোম্পানির সাবমারসিবল পাম্প অনেকটাই উপযোগী। আপনার পছন্দ অনুযায়ী এই কয়েকটি কোম্পানি থেকে সাবমারসিবল পাম্প কিনতে পারেন।

শেষ কথা

অনেকেই বাসা বাড়িতে বিশুদ্ধ পানি খেতে পারতেছেন না। বেশিরভাগ ক্ষেত্রেই সব জায়গাতে আয়রন পানি দেখা যায়। এজন্য সবাই বিশুদ্ধ পানি উত্তোলন করার জন্য সাবমারসিবল পাম্প ব্যবহার করতে চাচ্ছেন।  কিন্তু বর্তমান সময়ে সাবমারসিবল পাম্প দাম কত সে সম্পর্কে কোন তথ্য জানেন না। ইতিমধ্যেই আমরা এই পোষ্টের মাধ্যমে সম্পূর্ণ সঠিক আপডেট সাবমার্সিবল পাম্পের মূল্য জানিয়েছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে বর্তমান সাবমারসিবল পাম্পের দাম জানতে পেরেছেন।

Leave a Comment