পল্লী বিদ্যুৎ অফিসের ফোন নাম্বার – হট লাইন নাম্বার

বিআরইবি,যার দায়িত্ব হলো বাংলাদেশের গ্রামীণ অঞ্চলে বিদ্যুৎ পৌছে দেওয়া। বিআরইবি দেশে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির মাধ্যমে এই কাজটি পরিচালনা করে। এবং এ পল্লী বিদ্যুতের প্রধান কার্যালয় ঢাকা তে অবস্থিত। এই পল্লী বিদ্যুৎ বাংলাদেশের অন্যতম প্রধান ও সর্ববৃহৎ বিদ্যুৎ বিতরণ সংস্থা। যেহেতু বাংলাদেশ অনেক পল্লী বিদ্যুৎ সমিতি রয়েছে।

তা প্রত্যেকটি সমিতির ফোন নাম্বার উল্লেখ করা একটু কষ্টকর। তাই এই পোস্টের মাধ্যমে পল্লী বিদ্যুৎ অফিসের ফোন নাম্বার কয়েকটি জেলাযর এবং কয়েকটি শহরের অফিস নাম্বার করা উল্লেখ হয়েছে। এছাড়া এখান থেকে জানতে পারবেন পল্লী বিদ্যুতের হেল্পলাইন নাম্বার। এবং পল্লী বিদ্যুৎ অফিসের নাম্বার সার্ভার এবং পল্লী বিদ্যুৎ অফিসের চেয়ারম্যানের ফোন নাম্বার সহ আরো ইত্যাদি। তাই শেষ পর্যন্ত এই পোস্ট বিস্তারিত দেখুন।

পল্লী বিদ্যুৎ অফিসের ফোন নাম্বার

বাংলাদেশের রাষ্ট্রপতি পল্লী বিদ্যুতায়ন বোর্ড অধ্যাদেশ ১৯৭৭ সালে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড প্রতিষ্ঠিত হয় এবং ১৯৭৮ সালে এটি কার্যক্রম শুরু করে। অর্থাৎ ২০১১ সালের আগ পর্যন্ত বিআরইবির উদ্যোগে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতি গঠিত হয়। অতএব এই পল্লী বিদ্যুতের বিভিন্ন অফিসের বিভিন্ন ফোন নাম্বার রয়েছে। তাই নির্দিষ্ট একটি পল্লী বিদ্যুতের ফোন নাম্বার উল্লেখ করা কঠিন।

অতএব যদি এই পোস্ট শেষ পর্যন্ত দেখে থাকেন। তাহলে বাংলাদেশের বিভিন্ন জায়গার পল্লী বিদ্যুতের ফোন নাম্বার দেখতে পারবেন। পল্লী বিদ্যুদের অভিযোগ নাম্বার আশুলিয়া গাজীপুর ইত্যাদি জায়গার ফোন নাম্বার উল্লেখ করা হয়েছে। তাই এই পোস্ট প্রথম থেকে শেষ পর্যন্ত বিস্তারিত দেখুন।

পল্লী বিদ্যুৎ হেল্পলাইন নাম্বার

যেহেতু বাংলাদেশের বিভিন্ন জায়গা বিভিন্ন পল্লী বিদ্যুৎ সমিতি রয়েছে। তাই আপনাদের সুবিধার জন্য ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর হেল্পলাইন নাম্বার উল্লেখ করা হলো। এই +8801769404003 নাম্বারটা জরুরী সেবায় নিয়োজিত। এছাড়াও ঢাকার আমিন বাজারের পল্লী বিদ্যুতের যোগাযোগ নাম্বার হচ্ছে 01769401072.

এছাড়া উল্লেখিত জরুরী অভিযোগ কেন্দ্র এর ফুলবাড়িয়ার যোগাযোগ নাম্বার 01769401078. এবং এই পানপাড়া, হারাননগর, কৃষ্ণনগর, রাজফুলবাড়ীয়া, শোভাপুর, নগরচর, ভরারী, তেতুলঝোড়া, জোড়পোল, জয়নাবাড়ী এলাকার আওতায় ব্যক্তিগণ এই 01769401078 নাম্বারে আপনার জরুরী ভিত্তিতে যোগাযোগ করতে পারেন। এছাড়াও বিদ্যুৎ সংক্রান্ত তথ্য ও সেবা পেতে এবং সমস্যা জানাতে কল করুন 16999.

পল্লী বিদ্যুৎ অফিসের ফোন নাম্বার সাভার

বাংলাদেশের রাজধানী ঢাকা সাভারে অনেকগুলো পল্লী বিদ্যুৎ সমিতি রয়েছে। যার মধ্যে একটি পল্লী বিদ্যুৎ সমিতির ঠিকানা হচ্ছে শিমুলতলা সাভার। অতএব এই পল্লী বিদ্যুৎ সমিতির শিমুলতলা সাভারের নাম্বার হচ্ছে 01769-401956.

অতএব যারা সাভারে বসবাস করছেন, এবং বিদ্যুতের সমস্যায় ভুগছেন তাহলে উপরে দেওয়া এই নাম্বারে যোগাযোগ করুন। আশা করা যায় আপনি সাভারে যে কোন পল্লী বিদ্যুৎ অফিসের সাথে যোগাযোগ করতে পারবেন।

পল্লী বিদ্যুৎ চেয়ারম্যান ফোন নাম্বার

অনেকে পল্লব বিদ্যুৎ অফিসের চেয়ারম্যানের নাম জানতে চান এবং ফোন নাম্বার জানতে চান।  অর্থাৎ‘পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নতুন চেয়ারম্যান মোহাম্মদ সেলিম উদ্দিন’। তিনি গত ২৬/০৯/২০২০ তারিখে সরকারের অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতিপ্রাপ্ত হয়ে শিল্প মন্ত্রণালয় ও বিদ্যুৎ বিভাগে কাজ করেন। ১২/০১/২০২২ তারিখে বিদ্যুৎ বিভাগ হতে অবমুক্ত হন এবং অদ্য ১৩ জানুয়ারি ২০২২ তারিখে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে যোগদান করেন।

পল্লী বিদ্যুৎ হেড অফিস নাম্বার

এ পল্লী বিদ্যুতের হেড অফিস ঢাকাতে অবস্থিত। আপনারা যদি এই 16999 নাম্বারে কল করে থাকেন পল্লী বিদ্যুৎ অফিসের সাথে যোগাযোগ করতে পারবেন। এবং আপনাকে যে কোন সমস্যা তাদের সাথে শেয়ার করতে পারবেন। এছাড়া উল্লেখিত Telephone: 88-02-8916424-28, 8900331, 8900335  এই নাম্বারগুলোতে আপনারা বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে পল্লী বিদ্যুৎ হেড অফিসের সাথে যোগাযোগ করতে পারবেন। অতএব যোগাযোগের ঠিকানা

  • Bangladesh Rural Electrification Board
  • Head Office, Nikunja-2, Khilkhet
  • Dhaka-1229
  • Telephone: 88-02-8916424-28, 8900331, 8900335

পল্লী বিদ্যুৎ অফিসের ফোন নাম্বার ময়মনসিংহ

ময়মনসিংহ বাংলাদেশের ১২ তম সিটি কর্পোরেশন এবং অষ্টম বিভাগীয় শহর। এই শহর ময়মনসিংহ কর্পোরেশন সিটির আয়তনে দেশের সপ্তম এবং জনসংখ্যার দিক দিয়ে অষ্টম বৃহত্তম নগর। এই শহরে বাংলাদেশের বহু সংখ্যক মানুষ বসবাস করে। এবং জনগণের জন্য এখানে তিনটি পল্লী বিদ্যুৎ সমিতি স্থাপিত হয়েছে। এর মধ্যে পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর যোগাযোগ নাম্বার হচ্ছে 01769404009.অর্থাৎ পুরো ময়মনসিংহের মধ্যে এই নম্বর পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর।

তাই এদের সাথে যোগাযোগ করতে পারেন সরাসরি এই নাম্বারে কল করে। এবং দ্বিতীয় পল্লী বিদ্যুৎ সমিতি এর অফিসের ফোন নাম্বার হচ্ছে 01769404010. এবং ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর অফিসের নাম্বার হচ্ছে 01769404011.এছাড়াও ময়মনসিংহের যেকোনো পল্লী বিদ্যুৎ সমিতির সাথে এ +880 1769-400053. নাম্বার যোগাযোগ করতে পারবেন।

পল্লী বিদ্যুৎ অভিযোগ নাম্বার

বিভিন্ন সময় এই বিদ্যুৎ নিয়ে জনগণের মাঝে বিভিন্ন সমস্যা দেখা দেয়। এজন্য জনগণের সুবিধার্থে এই পল্লী বিদ্যুৎ নিয়ে অভিযোগের সুযোগ রয়েছে। নিচের একটি নাম্বার উল্লেখ করা হয়েছে, যে নাম্বারে আপনি ফোন করলে পল্লী বিদ্যুৎ অফিসে অভিযোগ করতে পারবেন। অর্থাৎ এই নাম্বারটি শুধু অভিযোগ নাম্বার।

এছাড়াও আপনার নির্দিষ্ট এলাকার বলে বিদ্যুৎ সমিতির নাম্বার সংগ্রহ করে আপনি তাদেরকে আপনার অভিযোগ জানাতে পারেন। তবে সকলের জন্য এই 88-02-8900358 নাম্বার উন্মুক্ত তা এই নাম্বারটা সংগ্রহ করুন। এবং আপনার পল্লী বিদ্যুৎ নিয়ে যে কোন অভিযোগ তাদেরকে জানিয়ে দিন।

আশুলিয়া পল্লী বিদ্যুৎ অফিস নাম্বার

এই আশুলিয়া গাজীপুর মহানগরের নিকটে অবস্থিত। পুরো এলাকাটি জলাভূমি, এবং নৈসর্গিক সৌন্দর্যের ভরপুর। এবং ঢাকার অদূরে সাভার উপজেলার অধীনে আশুলিয়া থানা অবস্থিত। পল্লী বিদ্যুৎ এই আশুলিয়ায় একটি অবস্থিত রয়েছে। যারা এই আসলেই বসবাস করেন তারা প্রত্যেক জনগণ এই পল্লী বিদ্যুতের অফুরন্ত সেবা পেয়ে থাকেন।

অতএব আপনার যদি আশুলিয়া পল্লী বিদ্যুতের অফিস নাম্বার গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় হয় তাহলে নিচে দেওয়া নাম্বারটি সংগ্রহ করুন। এই 01769407463 নাম্বারটি হচ্ছে আশুলিয়া পল্লী বিদ্যুতের অফিস নাম্বার। তাই আশুলিয়া বসবাসকারী ব্যক্তি ব্যক্তিদের জন্য পল্লী বিদ্যুতের এ অফিস নাম্বার অনেক বেশি গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয়।

শেরপুর পল্লী বিদ্যুৎ অফিস নাম্বার

শেরপুর জেলা বাংলাদেশের ময়মনসিংহ বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল। এবং শেরপুর জেলার আয়তন ১,৩৬৩.৭৬ বর্গকিলোমিটার। তো এই এলাকার বাসিন্দারাও পল্লী বিদ্যুতের সেবা করে থাকে। অর্থাৎ পুরো শেরপুর জেলা একটি মাত্র পল্লী বিদ্যুৎ সমিতি অন্তর্ভুক্ত রয়েছে। তো অনেকে শেরপুর পল্লী বিদ্যুতের অফিস নাম্বার অনলাইনে অনুসন্ধান করে থাকে।

তাই তাদের জন্য শেরপুর পল্লী বিদ্যুৎ অফিস নম্বর এখানে উল্লেখ করা হয়েছে। এব অতএব শেরপুর পল্লী বিদ্যুতের অফিস নাম্বার হচ্ছে 01769404015. তাই এই নাম্বারে আপনি সরাসরি তাদের সাথে যোগাযোগ করতে পারেন। যদি কোন বিদ্যুৎ নিয়ে সমস্যা থেকে থাকে।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির -৩ এর অফিস নাম্বার

চট্টগ্রাম হচ্ছে বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী। এবং বাংলাদেশের জন্য খুব গুরুত্বপূর্ণ একটি শহর। এই শহরটি বাংলাদেশের বন্দরনগরী নামে পরিচিত। এছাড়াও বাণিজ্যিক রাজধানী হিসেবে পরিচিত পাহাড়, সমুদ্র এবং উপত্যকায় ঘেরা চট্টগ্রাম শহর প্রাকৃতিক সৌন্দর্যের জন্যে প্রাচ্যের রাণী হিসেবে বিখ্যাত।

তো এই চট্টগ্রাম শহরে কয়েকটি পল্লী বিদ্যুৎ সমিতি রয়েছে। এর মধ্যে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর বিভিন্ন কর্মকর্তাদের অফিস নম্বর উল্লেখ করা হলো। এই পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর জেনারেল ম্যানেজার হচ্ছেন জনাব মৃদুল কান্তি চাকমা। অতএব এই জেনারেল ম্যানেজারের অফিস নাম্বার হচ্ছে ০১৭৬৯-৪০০০২০। আশা করা যায় এই নাম্বারে আপনি তার সাথে যোগাযোগ করতে পারবেন।

এছাড়াও চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর আরো কর্মকর্তাদের নম্বর রয়েছে। আপনি চাইলে তাদের সাথে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির এর অফিসের সাথে যোগাযোগ করতে পারবেন। এবং আপনার কাঙ্খিত সমস্যা গুলি তাদের সাথে শেয়ার করতে পারবেন। নিচে কয়েকজন কর্মকর্তার নাম উল্লেখ করা হলো।

  • ডেপুটি জেনারেল ম্যানেজার (মিরসরাই জোনাল) জনাব সাইফুল আহম্মদ এর নাম্বার ০১৭৬৯-৪০০১১২.
  • ডেপুটি জেনারেল ম্যানেজার (সদর-কারিগরী) জনাব পংকজ চৌধুরী এর নাম্বার ০১৭৬৯-৪০২১২৪.
  • ডেপুটি জেনারেল ম্যানেজার (বারৈয়ারহাট জোনাল) এর নাম্বার ০১৭৬৯-৪০৭০১৪.

গাজীপুর পল্লী বিদ্যুৎ অফিস নাম্বার

এই গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি হচ্ছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক পরিচালিত ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যে একটি। অতএব গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি ১ ঢাকা বিভাগের এই গাজীপুর জেলায় ছয়টি জোনাল অফিস অফিস রয়েছে। এবং সাথে একটি সাব জোনাল অফিস রয়েছে। আর আপনি ১২ টি অভিযোগ কেন্দ্রের মাধ্যমে গাজীপুর পল্লী বিদ্যুতের যোগাযোগ করতে পারবেন।

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ প্রতিষ্ঠিত হয় ১ জুলাই, ২০১৭ সালে। এই সমিতির অধীনে তিনটি উপজেলা রয়েছে। অতএব এই 01769407463  নাম্বারে আপনি গাজীপুর পল্লী বিদ্যুৎ অফিসের সাথে যোগাযোগ করতে পারবেন। এছাড়াও উল্লেখিত গাজীপুর পল্লী বিদ্যুতের আরও কয়েকশো নাম্বার রয়েছে।

টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ অফিস নাম্বার

টাঙ্গাইল যমুনার তীরের একটি জেলা। টাঙ্গালে একটি পল্লী বিদ্যুৎ সমিতি রয়েছে। এই পল্লী বিদ্যুৎ সমিতির নাম্বার হচ্ছে 01769404006। অর্থাৎ আপনার এলাকায় যদি এই পল্লী বিদ্যুৎ নিয়ে কোন বিদ্যুৎ বিভ্রান্তি দেখা দিয়ে থাকে। তাহলে এই নাম্বারে তাদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারবেন। এবং এই সমস্যাটি খুব সহজেই এই নাম্বারে তাদেরকে জানিয়ে দিতে পারবেন।

নাটোর পল্লী বিদ্যুৎ অফিস নাম্বার

এই পোস্টে যারা নাটোরের বাসিন্দা রয়েছেন না তাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ এল আর্টিকেল। নাটোরের দুটি পল্লী বিদ্যুৎ সমিতি রয়েছে। প্রথমটি হচ্ছে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি ১ আর অন্যটি হচ্ছে পল্লী বিদ্যুৎ সমিতি ২। নাটকের এই দুইটি পল্লী বিদ্যুৎ সমিতির নাম্বার এখানে উল্লেখ করা হয়েছে। অর্থাৎ এ দুটি পল্লী বিদ্যুতের নাম্বার হচ্ছে হট লাইন নাম্বার। যে কোন সময় এই নাম্বারে কল করতে পারেন যে কোন সমস্যায়।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর হট লাইন নাম্বার হচ্ছে 01769404039. তো এই নাম্বারে আপনি যেকোনো সময় ফোন করতে পারেন। এবং নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর  হট লাইন নাম্বার হচ্ছে 01769404040.

সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিস নাম্বার

সিরাজগঞ্জ বাংলাদেশের মধ্য রাজশাহী বিভাগ। এটি যমুনা নদীর পশ্চিম তীরে অবস্থিত এবং ঢাকা শহর হতে প্রায় ১১০ কিলোমিটার (৭০ মাইল) উত্তর-পশ্চিমে অবস্থিত। সিরাজগঞ্জ শহর একই সাথে সিরাজগঞ্জ জেলা ও সদর উপজেলার। সিরাজগঞ্জ জেলায় দুটি পল্লী বিদ্যুৎ অফিস হয়েছে। প্রথমটি সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ১।

এবং দ্বিতীয়টি হচ্ছে ও সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ২। অতএব এই দুটি পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় বিভিন্ন গ্রাম এবং উপজেলা রয়েছে। অতএব যারা সিরাজগঞ্জের পল্লী বিদ্যুতের অফিসের নাম্বার বা হট লাইন নাম্বার অনুসন্ধান করেছিলেন।

তারা এখান থেকে এই হট লাইন নাম্বার এবং পল্লী বিদ্যুতের অফিস নাম্বার জেনে নিন। সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ১ এর অফিস নাম্বার হচ্ছে 01769404034. এবং সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ২ এর অফিস নাম্বার হচ্ছে 01769404035.

শেষ কথা

আশা করছি আপনারা এই পোস্ট থেকে পল্লী বিদ্যুৎ অফিসের ফোন নাম্বার বিস্তারিতভাবে জানতে পেরেছেন। বাংলাদেশের সর্বোচ্চ ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতি রয়েছে। তো এর মধ্যে কয়েকটি এলাকার  পল্লী বিদ্যুতের অফিসের নাম্বারসমূহ উল্লেখ করা হয়েছে। অতএব বিদ্যুৎ সংক্রান্ত তথ্য ও সেবা পেতে এবং সমস্যা জানাতে কল করুন 16999.এবং এই পোস্ট থেকে যদি উপকৃত হয়ে থাকে তাহলে অবশ্যই আপনার আশেপাশের ব্যক্তিদের কে শেয়ার করে জানিয়ে দিন। ধন্যবাদ

Leave a Comment