আমি প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট

বর্তমানে সবাই প্রবাসে যাওয়ার আগে বাংলাদেশ থেকে একটি আমি প্রবাসী ট্রেনিং করে। কারণ এই ট্রেনিং সার্টিফিকেট যদি থাকে তাহলে আপনি প্রবাসে গিয়ে বিভিন্ন সুযোগ সুবিধা নিতে পারেন। বিশেষ করে এই সার্টিফিকেট বিদেশে ভ্রমণের ক্ষেত্রে প্রয়োজন পড়ে। এখন অনলাইনের মাধ্যমে আমি প্রবাসীরা অ্যাপ থেকে অথবা গুগোল ক্রমে প্রবেশ করে আমি প্রবাসী ওয়েবসাইটে থেকে সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন।

প্রবাসীদের সুবিধার্থে প্লে স্টোরে আমি প্রবাসী অ্যাপ প্রকাশ হয়েছে। সকল প্রশিক্ষণরা খুব সহজেই সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন। আগে অনেক হয়রানি হতে হয়েছে। জেলা পর্যায়ে গিয়ে প্রবাসী ট্রেনিং অফিসে থেকে সরাসরি সার্টিফিকেট সংগ্রহ করতে ঝামেলায় পড়তে হয়। আপনি এই পোস্টটি পড়লে আমি প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট কিভাবে সংগ্রহ করবেন খুব সহজ নিয়ম জানতে পারবেন।

আমি প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট

প্রত্যেকেরই এখন বিদেশে যাওয়ার আগে প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট সংগ্রহ করা উচিত। কারণ এই সার্টিফিকেট থাকলে আপনি বিদেশে গিয়ে বিভিন্ন কাজের জন্য আবেদন করতে পারবেন। এবং ভ্রমণে গিয়ে আপনি যে কোন জায়গায় বিপদে পড়লে এই সার্টিফিকেট দেখাতে পারবেন। সার্টিফিকেট প্রদান করলে আপনার প্রবাসের অভিজ্ঞতা গুলো তারা বুঝতে পারবে।

অনেকে রয়েছে কিভাবে সার্টিফিকেট সংগ্রহ করবে তথ্যগুলো জানেনা। আপনি অনলাইনে থেকে আমি প্রবাসীরা থেকে বিকাশের মাধ্যমে ১০০ টাকা সার্টিফিকেট ফি পেমেন্ট করতে হবে। এরপর ক্যাপচা পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট চলে আসবে।

ট্রেনিং সার্টিফিকেট অনলাইন ডাউনলোড

এখন অনলাইনের মাধ্যমে খুব সহজেই ঘরে বসে থেকে ট্রেনিং সার্টিফিকেট সংগ্রহ করা যায়। কিছু মানুষ রয়েছে তারা প্রবাসে যাওয়ার আগে তিন দিনের ট্রেনিং করে থাকে। এ ট্রেনিং করলে আপনি ট্রেনিং শেষ করার পর একটি সার্টিফিকেট পাবেন। এই সার্টিফিকেট দিয়ে আপনি প্রবাসে গিয়ে বিভিন্ন সুযোগ সুবিধা নিতে পারবেন। প্রথমে আপনি গুগল ক্রমে প্রবেশ করে প্রবাসী ট্রেনিং ওয়েবসাইট থেকে ১০০ টাকা প্রদান করতে হবে।

এরপর খুব সহজেই সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন। অথবা মোবাইলের প্লে স্টোরে গিয়ে আমি প্রবাসী অ্যাপ ডাউনলোড করার পর খালি ঘরে আপনার পাসপোর্ট নাম্বার অথবা এন আই ডি নাম্বার প্রদান করতে হবে। ১০০ টাকা ফি প্রদান করে তাদের দেওয়া ক্যাপচা পূরণ করতে হবে। এরপর আপনার সামনে সার্টিফিকেট চলে আসবে।

আমি প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট অনলাইন চেক

আপনার সার্টিফিকেট সতল হয়েছে কিনা এই তথ্য অনলাইন থেকে খুব সহজে চেক করে নিতে পারবেন। তিন দিন ট্রেনিং করার পর সার্টিফিকেট আসতে কিছুদিন দেরি হয়। অনেকেই এই তথ্যগুলো না জানার কারণে প্রবাসী ট্রেনিং অফিসে গিয়ে হয়রানি হতে হয়। এখন ঘরে বসে থেকে প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট অনলাইন থেকে চেক করা যায়।

এজন্য আপনি প্রথমে গুগল ক্রমে প্রবেশ করে আমি প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট লিখে সার্চ করবেন। এরপর আপনার পাসপোর্ট নাম্বার অথবা এনআইডি নাম্বার দিতে হবে। এভাবে ধাপ গুলো পূরণ করলে অনলাইন থেকে প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট চেক করে নিতে পারবেন।

শেষ কথা

আপনারা যারা নতুন প্রবাসে যেতে চাচ্ছেন। সবাই প্রবাসে যাওয়ার আগে এখন অনেকেই তিন দিনের ট্রেনিং করে। ট্রেনিং করলে আপনাকে একটি সার্টিফিকেট প্রদান করবে। কিছু মানুষ রয়েছে কিভাবে সার্টিফিকেট সংগ্রহ করবে তথ্যগুলো জানেনা। আমরা এই পোষ্টের মাধ্যমে আমি প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট সংগ্রহ করার বিভিন্ন পদ্ধতি উল্লেখ করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়েছেন এবং প্রয়োজনীয় তথ্যগুলো জানতে পেরেছেন। ধন্যবাদ

Leave a Comment