প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোড

বাংলাদেশ থেকে বিদেশ যেতে চাইলে আগে আপনাকে একটি তিন দিনের প্রবাসী ট্রেনিং করতে হবে। এই ট্রেনিং করলে আপনি বিভিন্ন সুযোগ সুবিধা নিতে পারবেন। কোন রকম দালালের ঝামেলা ছাড়াই বিদেশের ভিসার জন্য পিডিও প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট দিয়ে আবেদন করতে পারবেন। অনেকেই প্রবাসী ট্রেনিং শেষ করার পর সার্টিফিকেট সংগ্রহ করার চেষ্টা করে।

অনলাইনের মাধ্যমে প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন। এজন্য আপনাকে কিছু নিয়মকানুন মানতে হবে। এখন ঘরে বসে থেকে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট সংগ্রহ করা যায়। আপনি সঠিক নিয়মে প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোড করতে চাইলে আমাদের সম্পূর্ণ পোষ্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোড

এই ডিজিটাল যুগে ঘরে বসে থেকে আপনি অনলাইন থেকে প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন। অনেকেই রয়েছেন কিভাবে অনলাইন থেকে সার্টিফিকেট সংগ্রহ করবেন এই তথ্য জানেন না। এজন্য আপনাকে প্রথমে গুগল ক্রোমে প্রবেশ করতে হবে। এরপর প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট লিখে সার্চ করবেন। সরকারিভাবে প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এবং সার্টিফিকেট পেতে চাইলে আপনাকে ১০০ টাকা পেইড করতে হবে। 

  • এরপর (https://amiprobashi.com/) এই অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • আপনার পাসপোর্ট নাম্বার দিতে হবে। 
  • এরপর গোপন ক্যাপচা পূরণ করে সার্চ করলে আপনার সার্টিফিকেট ডাউনলোড করতে পারবেন।

প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট অনলাইন চেক

বর্তমানে বাংলাদেশে অনেক মানুষ প্রবাসে বসবাস করে। সরকার প্রবাসীদের সুযোগ সুবিধার জন্য অনেকগুলো নিয়ম চালু করেছে। প্রবাসে যাওয়ার আগে আপনি ট্রেনিং করলে বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন। প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট দিয়ে আপনি প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে লোন সহ বিভিন্ন দেশের ভিসার জন্য আবেদন করতে পারবেন। 

আপনি খুব সহজেই অনলাইনে আপনার প্রবাসী কল্যাণ সার্টিফিকেট চেক করতে পারবেন। প্রথমে গুগল ক্রোমে প্রবেশ করে প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট লিখে সার্চ করলেই অফিশিয়াল ওয়েবসাইট চলে আসবে। এরপর আপনার পাসপোর্ট নাম্বার এবং গোপন ক্যাপচা পূরণ করে সার্চ করলে সার্টিফিকেটের সমস্ত তথ্য দেখতে পাবেন।

ট্রেনিং সার্টিফিকেট অনলাইন ডাউনলোড

মূলত প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট কে বিএমআইটি কার্ড বলে। অনেকেই ট্রেনিং সার্টিফিকেটটি অনলাইন থেকে ডাউনলোড করার চেষ্টা করে। আপনি খুব সহজেই Ami probashi.com এই ওয়েবসাইটে প্রবেশ করে আপনার ট্রেনিং সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন।

এজন্য আপনাকে প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করার পর খালি ঘরে পাসপোর্ট নাম্বার দিতে হবে এরপর তাদের দেওয়া গোপন ক্যাপচা পূরণ করে সার্চ করলেই আপনার ৩ দিনের ট্রেনিং সার্টিফিকেট অনলাইন থেকে খুব সহজে ডাউনলোড করতে পারবেন।

আমি প্রবাসী সার্টিফিকেট ডাউনলোড

অনলাইনের মাধ্যমে আমি প্রবাসী সার্টিফিকেট খুব সহজে সংগ্রহ করা যায়। এটি আপনি গুগল ক্রমে প্রবেশ করে অফিসিয়াল ওয়েবসাইট থেকে সার্টিফিকেট ডাউনলোড করতে পারবেন। অথবা আপনার মোবাইলে প্রবাসী সফটওয়্যার ইনস্টল করার পর সেখান থেকেও সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন। এজন্য প্রথমে আপনার পাসপোর্ট নাম্বার এবং গোপনকে একটা পূরণ করতে হবে। তারপর ১০০ টাকা পেইউ করলে আমি প্রবাসী সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন।

শেষ কথা

আপনারা যারা প্রবাসে যাওয়ার আগে তিন দিনের ট্রেনিং করে থাকেন। অনেকেই ট্রেনিং সার্টিফিকেট অনলাইন এর মাধ্যমে সংগ্রহ করার চেষ্টা করে। কিন্তু কিভাবে কোন ওয়েবসাইট থেকে প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট সংগ্রহ করতে হয় তথ্য জানেন না। ইতিমধ্যে আমরা এই পোষ্টের মাধ্যমে প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট ডাউনলোড করার সিস্টেম জানিয়েছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়েছেন এবং প্রবাসী ট্রেনিং সার্টিফিকেট সংগ্রহ করার নিয়ম শিখতে পেরেছেন। ধন্যবাদ

Leave a Comment